× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বড় জয়ে সিরিজ জিতল ভারত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ আগস্ট ২০২৩ ১১:১০ এএম

আপডেট : ০২ আগস্ট ২০২৩ ১৭:০৬ পিএম

বড় জয়ে সিরিজ জিতল ভারত

সিরিজ জিততে হলে তৃতীয় ম্যাচ জিততেই হত ভারতকে। একই সঙ্গে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে হারের ক্ষতও পূরণের সুযোগ ছিল। এমন সমীকরণের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে স্রেফ উড়িয়ে দিয়েছে ভারত। ব্যাটিংয়ে সাড়ে তিনশ রান আনার পর বোলিংয়ে দেড়শর মাঝে গুড়িয়ে দিয়েছে ক্যারিবিয়ানদের। তাতেই ২-১ ব্যবধানে সিরিজ শিরোপা নিজেদের করে নিয়েছেন হার্দিক পান্ডিয়ার দল। 

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়া হোপের আশায় জল ঢেলে দেয় ভারতের ব্যাটাররা। ৫ উইকেট হারিয়ে পান্ডিয়ার দল তোলে ৩৫১ রান। ঈশান কিশন এবং শুভমন গিল ওপেনিং জুটিতে আনেন ১৪৩ রান। সেই ভিত ধরে পরে বড় লক্ষে এগিয়েছে ভারত। বোলিংয়ে শার্দুল ঠাকুর ও মুকেশ কুমারের তোপে ১৫১ রানে থামে স্বাগতিকরা। ভারত পায় ২০০ রানের জয়।

ব্যাটিংয়ের পর বোলিংয়েও দাপুটে ছিল ভারত

এদিন ভারতের হয়ে ঈশানের ব্যাট থেকে আসে ৬৪ বলে ৭৭ রান। আটটি চার এবং তিনটি ছক্কা হাকান ঈশান টানা তিন ম্যাচে পেলেন ফিফটির দেখা। অপরপাশে তাণ্ডব চালানো শুভমনও হতাশ হয়ে ফিরেছেন, শতরান পাননি তিনি। ৯২ বলে ১১টি চারে ৮৫ রান করেন শুভমন। তিন নম্বরে রুতুরাজ গায়কোয়াড় (৮) রান না পেলেও সঞ্জু স্যামসন পেয়েছেন ফিফটি। ৫২ বলে ৭০ রান করে অপরাজিত থেকেছেন হার্দিক। শেষদিকে ছয়ে নেমে সূর্যকুমার যাদবের ৩০ বলে ৩৫ রানের ইনিংসে সাড়ে তিনশ পেরোয় ভারত।

জবাবে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ২০০৬ সালের পর ভারতের বিপক্ষে প্রথম বার এক দিনের সিরিজ জয়ের হোপদের আশা সাত ওভারের মধ্যেই শেষ করে দেন মুকেশ কুমার। তিনি ফেরান ব্র্যান্ডন কিং (০), কাইল মেয়ার্স (৪) এবং হোপকে (৫)। মুকেশের দাপুটে বোলিংয়ে ১৭ রানে ৩ উইকেট হারিয়ে ইনিংসের শুরুতেই কোণঠাসা হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত সেই চাপ আর সামলাতে পারেনি স্বাগতিকরা। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে ম্যাচ এবং সিরিজ হারল হোপের দল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা