× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩ ২১:৩১ পিএম

আপডেট : ০৪ আগস্ট ২০২৩ ০১:১০ এএম

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনকে পাশে রেখে নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত জানান তামিম ইকবাল-                 আ. ই. আলীম

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনকে পাশে রেখে নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত জানান তামিম ইকবাল- আ. ই. আলীম

পিঠের ইনজুরি কিছুতেই পিছু ছাড়ছে না তামিম ইকবালকে। লন্ডনে ব্যথানাশক ইনজেকশন নিয়েও লাভ হয়নি। এখনও পুরোপুরি ফিট নন। এ কারণে দেশসেরা ওপেনার বাংলাদেশের ওয়ানডে নেতৃত্ব ছেড়ে দিলেন। শতভাগ ফিটনেস ফিরে পেতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তামিম। খবরটি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

আরও পড়ুন - তামিম-বিসিবি বৈঠক পাপনের বাসায়

চোটের কারণে চলতি আগস্টের শেষ দিকে মাঠে গড়াতে যাওয়া এশিয়া কাপে খেলবেন না তামিম। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব কে দেবেনসেটা অবশ্য জানাননি জালাল ইউনুস। নতুন অধিনায়কের নাম পরে জানিয়ে দেবে বিসিবি। তবে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে খেলবেন তামিম। অক্টোবরে ভারতের মাটিতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপেও খেলবেন তামিম। এজন্য বোর্ড তাকে সব ধরনের সহযোগিতা করবে।

তামিম বিশ্বকাপে খেললেও দলকে নেতৃত্ব দেবেন নতুন অধিনায়ক। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন এনিয়ে বলেন, ‘সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হবে। তামিম শুধু এশিয়া কাপে না খেললে সহ–অধিনায়ক লিটন দাসই অধিনায়ক হতেন। এখন যেহেতু তামিম অধিনায়কত্বই ছেড়ে দিয়েছেন, ব্যাপারটা আর সরল নেই। নতুন অধিনায়ক শুধু এশিয়া কাপ নয়, বিশ্বকাপেও নেতৃত্ব দেবেন বাংলাদেশকে।’ 

তামিম ইকবালকে ঘিরে আলোচনা যেন কিছুতেই শেষ হচ্ছিল না। জাতীয় দলের সাবেক ওয়ানডে অধিনায়ক চিকিৎসার জন্য লন্ডন যাওয়ার আগে বলেছিলেন, দেশে ফিরেই বিসিবির সঙ্গে আলোচনায় বসবেন। রাজধানীর গুলশানে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবন আইভি কনকর্ডে রাত ৮টার দিকে বিসিবির সঙ্গে বৈঠক করেন তামিম। বৈঠক শেষেই জানা গেল তামিমের সিদ্ধান্ত।

এই তো গত মাসেই আফগানিস্তান সিরিজ চলাকালীন তামিম ইকবাল আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছিলেন। যদিও এক দিন পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সেই অবসর ভেঙে ফিরে আসার ঘোষণা দেন। এখন ছুটিতে আছেন ওয়ানডে অধিনায়ক। পিঠের নিচের অংশের ব্যথার চিকিৎসা করিয়ে সোমবার (৩১ জুলাই) লন্ডন থেকে ফিরেছেন দেশে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা