× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পিএসজিতে নেইমারের ‘অসুখ’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩ ১৯:১৮ পিএম

পিএসজিতে নেইমারের ‘অসুখ’

দিন দুয়েক আগে যে কাণ্ড করে বসেছেন তাতে নতুন করে চাউর হয়েছে— পিএসজির সঙ্গে সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন নেইমার! এমন কথা জোরালো হওয়াও স্বাভাবিক! ব্রাজিলিয়ান তারকা ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে মুছে দিয়েছেন পিএসজি খেলোয়াড়ের ট্যাগ। তাতেই জমেছে প্রশ্ন। নেইমারের পিএসজি ক্যারিয়ারের পুরোটাই কেটেছে পাদপ্রদীপের আলোর নিচে, নিত্যনতুন স্ক্যান্ডাল আর শত বিতর্কের মধ্য দিয়ে। দলবদলের মৌসুম এলেই তাই নতুন করে প্রশ্ন ওঠে— নেইমার কি পিএসজি ছাড়ছেন?

ছাড়ছি-ছাড়ব করেও প্যারিসের ডেরা ছাড়া হচ্ছে না পিএসজি স্ট্রাইকারের। চোট, কিলিয়ান এমবাপের সঙ্গে দ্বন্দ্ব ও ফর্মহীনতা— সব মিলিয়ে ফ্রান্সে ভালো নেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। প্যারিসের ক্লাবটি তাকে রাখতে চাচ্ছে না, তিনি নিজেও থাকতে চাচ্ছেন না। ক্যারিয়ার নিয়ে যখন এমন দোটানায়, তখন নিত্যনতুন হয়ে হানা দিচ্ছে চোট। পিএসজির পাখির চোখ করা চ্যাম্পিয়নস লিগ জেতাতে ব্যর্থ হওয়া নেইমারকে ক্লাবে রাখাও ‘হাতি পালন’ করা মনে করছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। তার ওপর তরুণ খেলোয়াড়নির্ভর দল গড়তে চাওয়ায় ছেড়ে দিতে চাচ্ছে অভিজ্ঞ খেলোয়াড়দের। এমন সময় আবারও পুরোনো আলোচনা— পিএসজিতে ভালো নেই নেইমার, তাকে চাচ্ছে অমুক-তমুক ক্লাব!

আরও পড়ুন:

বার্সেলোনার নাম, যশ, খ্যাতি ছেড়ে পিএসজিতে নতুন এক স্বপ্ন নিয়ে আসা নেইমার মূলত প্যারিসে ভুগছেন ‘অসুখে’। এমন সময় কথা উঠেছে তার বার্সায় ফেরার। নেইমারের দলবদল নিয়ে খবরটি দিয়েছেন কাতারি শেখ মাবখৌত আল-মারি। প্রভাবশালী এই সাংবাদিক লিওনেল মেসির ইন্টার মিয়ামিতে চলে যাওয়ার সংবাদ প্রথম জানিয়েছিলেন। বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গেও তার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তাতেই নতুন করে গুঞ্জন— নীল-মেরুন জার্সিতে ফিরছেন নেইমার। যদিও কথাগুলো উড়িয়ে দিয়েছে স্প্যানিশ গণমাধ্যম গোলডটকম। তারা জানিয়েছে, আর্থিক দুর্দশাগ্রস্ত বার্সেলোনা নেইমারকে ভিড়িয়ে সমস্যা আর বাড়াতে চাইছে না।

চোটের সঙ্গে তার ‘অনাকাঙ্ক্ষিত’ সম্পর্ক যে শেষই হচ্ছে না! কয়েক দিন আগে দীর্ঘ পাঁচ মাসের চোট সারিয়ে মাঠে ফিরেছিলেন নেইমার।

পিএসজির জার্সিতে নেইমারকে এমন চেহারাতেই বেশি দেখা গেছে

বার্সেলোনা ছেড়ে ২০১৭ সালে পিএসজিতে যোগ দেন নেইমার। এর পর থেকেই চোট সমস্যা হয়ে দাঁড়িয়েছে। প্রথম দুই বছরেই মৌসুমের গুরুত্বপূর্ণ অংশ খেলতে পারেননি। গত মৌসুমও ভালো কাটেনি। ভাগ্যকে তাই দোষারোপ করতেই পারেন। চোটের সঙ্গে তার ‘অনাকাঙ্ক্ষিত’ সম্পর্ক যে শেষই হচ্ছে না! কয়েক দিন আগে দীর্ঘ পাঁচ মাসের চোট সারিয়ে মাঠে ফিরেছিলেন নেইমার। বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ান ক্লাব জিওনবুক হুন্দাই মটরসের বিপক্ষে প্রত্যাবর্তনের ম্যাচে জোড়া গোল করে পিএসজিকে জিতিয়েও ছিলেন। তবে দলবদল নিয়ে কথা থামেনি।

২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় পাড়ি জমান নেইমার। কাতালানদের নীল-মেরুন জার্সিতে ২০১৭ সাল পর্যন্ত ১২৩ ম্যাচ খেলে ৬৮টি গোল করেন। এরপর ট্রান্সফার ফির রেকর্ড গড়ে পাড়ি জমান পিএসজিতে। লা প্যারিসিয়ানদের হয়ে এখন পর্যন্ত ১১২ ম্যাচে ৮২ গোল করেছেন নেইমার। প্রতিবারের মতো এবারও নেইমারকে নিয়ে উঠেছে কথা। এবার অবশ্য ব্রাজিলিয়ানের প্রস্থানের গুঞ্জন আগের থেকে বেশি। বেশ কয়েকটি দল তাকে টানার জন্য লাইনে দাঁড়িয়েও রয়েছে। প্যারিসের নীল জার্সি ছেড়ে কোথায় ভিড়তে পারেন নেইমার— তা বরং প্রশ্ন হয়েই থাকুক আপাতত!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা