× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেষের ঝড়ে গাম্পার ট্রফি বার্সার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩ ১১:৪০ এএম

শেষের ঝড়ে গাম্পার ট্রফি বার্সার

১৬ বর্ষী লামিন ইয়ামালে নামতেই যেন দৃশ্যপট বদলে গেল। টটেনহ্যামের বিপক্ষে পিছিয়ে পড়া বার্সেলোনা প্রথমে গোল শোধ করল। এরপর এক, তার কিছুক্ষণ পর আরেক গোল— শেষের ১২ মিনিটের ঝড়ে ট্রফিও জিতল জাভি হার্নান্দেজের শিষ্যরা। 

১৯৬৬ সাল থেকে নতুন মৌসুমকে স্বাগত জানানোর লক্ষ্যে হুয়ান গাম্পার ট্রফির প্রচলন শুরু করে বার্সেলোনা। ক্লাব প্রতিষ্ঠাতার নামে বিশেষ এক ম্যাচ খেলে কাতালান ক্লাবটি। এবার বার্সার প্রতিপক্ষ ছিল ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার। শেষ দিকের দাপুটে পারফর্মে ৪-২ গোলে জয়ে ট্রফিও জেতে কাতালান ক্লাবটি।

আরও পড়ুন: জাফনাকে জিতিয়ে শ্রীলঙ্কা ছাড়ছেন হৃদয়

এস্তাদি অলিম্পিক লুইস কোম্পানিসে মঙ্গলবার ম্যাচের তৃতীয় মিনিটে লিড পেয়েছিল বার্সা। রাফিনহার অ্যাসিস্টে বল পেয়ে বাঁ পায়ে লক্ষ্যভেদ করেন রবার্ট লেভান্ডোভস্কি। ২৪ এবং ৩৬ মিনিটে বল জালে জড়িয়ে টটেনহ্যামকে এগিয়ে দেন ইংলিশ মিডফিল্ডার অলিভার স্কিপ। হটস্পার্সরা লিড ধরে রাখে খেলার ৮০ মিনিট পর্যন্ত। পিছিয়ে থাকা বার্সা আকস্মিকভাবে ফেরে নিজেদের ছন্দে। এরপর শেষ ১২ মিনিট ঝড় তুলে আদায় করে নেয় আরও তিন গোল।

লামিন ইয়ামালের পাসে বল পেয়ে নিশানাভেদ করেন ফেররান তরেস। নির্ধারিত সময়ের শেষ মিনিটে তরেসের কাছ থেকে বল আদায় করে বার্সাকে লিড পাইয়ে দেন আনসু ফাতি। টটেনহ্যামের জালে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে আবদে ইজ্জালজৌলি ঠুকেন সবশেষ গোল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা