× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গিল-জয়সওয়ালে সমতা, প্রশংসায় পান্ডিয়া

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩ ১১:২৬ এএম

আপডেট : ১৩ আগস্ট ২০২৩ ১১:৩৪ এএম

গিল-জয়সওয়ালে সমতা, প্রশংসায় পান্ডিয়া

প্রথম দুই টি-টোয়েন্টি হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ভারত। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-২ সমতা টেনেছে সফরকারীরা। সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৭৯ রানের টার্গেট ১৮ বল ও ৯ উইকেট হাতে রেখে টপকে গেছে হার্দিক পান্ডিয়ার দল। এমন দাপুটে জয়ের পর শুভমান গিল ও যশস্বী জয়সওয়ালকে প্রশংসা করতে ভুলেননি পান্ডিয়া।

লডারহিলে টসে জিতে আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু পায় ক্যারিবীয়রা। পাওয়ার প্লের পরপরই হুঁচট খায় স্বাগতিকরা। ৫৭ রানে হারিয়ে ফেলে চার উইকেট। এরপর উইকেটে নেমে শিমরন হেটমায়ারকে নিয়ে রানের চাকা সচল রেখে ব্যাট চালান শাই হোপ। ২৯ রানে ৪৫ রানে সাজঘরের পথ ধরেন হোপ। এরপর বাকিদের নিয়ে ক্যারিবীয়দের লড়াই করার পুঁজি এনে দেন হেটমায়ার। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৩৯ বলে ৬১ রান। তার ইনিংসটি সাজানো ছিল ৪ ছয় ও ৩ চারে। শেষ দিকে ওডেন স্মিথের ১২ বলে ১৫ রানে ভর করে ৮ উইকেট খরচায় স্কোরবোর্ডে ১৭৮ রান জমা করে স্বাগতিকরা।

বল হাতে ৩৮ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন আরশদ্বীপ সিং। ২ উইকেট নিয়েছেন কুলদ্বীপ যাদব।

জবাবে ভারতের শুরুটা হয় দুর্দান্ত। ওপেনিংয়ে নেমে সাবলীল ব্যাট চালান জয়সওয়াল ও গিল। দুজনের ব্যাটে ম্যাচ থেকে ছিটকে যায় রোভম্যান পাওয়েলের দল। জয়ের খুব কাছে গিয়ে সাজঘরের পথ ধরেন গিল। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৭ বলে ৭৭ রান। এরপর তিলক ভার্মাকে নিয়ে ভারতের জয় নিশ্চিত করেন জয়সওয়াল। জয়ের পথে ৫১ বলে ৮৪ রানে অপরাজিত থাকেন এই ব্যাটার।

এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এখন ২-২ সমতা। ভারত স্বপ্ন দেখছে শেষ ম্যাচ জিতে সিরিজ ভাগিয়ে নেওয়ার। অন্যদিকে টেস্ট ও ওয়ানে সিরিজ হারের পর টি-টোয়েন্টি সিরিজে জয় আশা করছে ক্যারিবীয়রা।

তবে এমন জয়ের পর গিল ও জয়সওয়ালের প্রশংসা করতে ভুলেননি পান্ডিয়া, গিল ও জয়সওয়ালের জুটি এক কথায় ব্রিলিয়ান্ট। তাদের দক্ষতায় কোনো সন্দেহ নেই। তাদের শুধু উইকেটের মাঝে কিছু সময় কাটাতে হতো। এগিয়ে যাওয়ার জন্য আমাদের ব্যাটিং গ্রুপ এবং সমর্থন হিসেবে আরও দায়িত্ব নিতে হবে। আমি সব সময় বিশ্বাস করি বোলাররা ম্যাচ জিততে পারে। যশস্বী এবং শুভমান দুর্দান্ত ছিল। দেখতে খুব ভালো লাগছে। হ্যাঁ আমরা দুটি ম্যাচ হেরেছি কিন্তু প্রথম খেলায় এটি আমাদের নিজেদের ভুল ছিল। আমরা শেষ চার ওভারে আমরা পিছলে গিয়েছিলাম। এই ধরনের ম্যাচে কীভাবে আরও উন্নতি করা যায়, তা নিয়ে কাজ করছি। এরপর আমরা ভালো ক্রিকেট খেলা নিশ্চিত করে সমতা টেনেছি। টি-টোয়েন্টি ক্রিকেটে কেউ ফেভারিট নয়। আপনাকে উঠতে হবে এবং ভালো ক্রিকেট খেলতে হবে। আপনাকে প্রতিপক্ষকে সম্মান করতে হবে। আমরা আজ যা করেছি ঠিক তাই করতে হবে আগামী ম্যাচেও।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা