× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নেইমার যাচ্ছেন, এমবাপে থাকছেন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩ ২১:১০ পিএম

আপডেট : ১৩ আগস্ট ২০২৩ ২১:২১ পিএম

নেইমার যাচ্ছেন, এমবাপে থাকছেন

লিগ ওয়ানে শুরুর ম্যাচের আগেও সংশয় ছিল, কিলিয়ান এমবাপে কি এই মৌসুমে পিএসজির জার্সিতে নামতে পারবেন! সেই সংশয়ের মেঘ কেটে গেছে। পিএসজি জানিয়েছে, আসছে ম্যাচেই ‘বম্ব স্কোয়াড’ থেকে মূল স্কোয়াডে ফিরবেন ফ্রেঞ্চম্যান। এমনকি বহুল আলোচিত চুক্তিও বাড়িয়ে নিতে যাচ্ছেন। এমন খবরের দিনে আরেকটি খবর, লিগ ওয়ান চ্যাম্পিয়নদের ডেরা ছাড়তে যাচ্ছেন নেইমার।

দলবদল ইস্যুতে গরমাগরম খবরটি দিয়েছে স্কাই স্পোর্টস। তা ছাড়া ফুটমারকাটো জানিয়েছে, এমবাপের বন্ধু ওসমানে দেম্বেলেকে আনতে যাচ্ছে পিএসজি। নেইমারকে তাই ছেড়ে দিচ্ছে প্যারিসের ক্লাবটি।

এমবাপের সঙ্গে চুক্তি বাড়াবে কি না, সেটি নিয়ে এখনও কিছু আনুষ্ঠানিকভাবে জানায়নি পিএসজি। এমবাপেও কিছু নিশ্চিত করেননি। তবে ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি ইঙ্গিত দিয়েছেন তেমন কিছুর, ‘কিলিয়ান পিএসজির সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ। কিলিয়ান ফিরছেন।’

আরও পড়ুন: 

পিএসজির সঙ্গে ২০২৪ সালের জুন পর্যন্ত চুক্তি আছে এমবাপের। তিনি চলতি মৌসুমেই ছাড়তে চেয়েছিলেন ফ্রেঞ্চ ডেরা। কিন্তু বাধ সাধে পিএসজি। সব আলোচনা-বৈঠক ছাপিয়ে এবার চুক্তি বাড়িয়ে নেওয়ার আলোচনা ফলপ্রসূ হয়েছে। স্কাই স্পোর্টস জানিয়েছে, প্যারিসে এমবাপে আরও একটি বছর থাকার জন্য চুক্তিবদ্ধ হবেন। অর্থাৎ ২০২৫ সাল পর্যন্ত থাকবেন।

কয়েক দিন আগেও এমবাপের সামনে তিনটা পথ ছিল—ঝামেলা মিটিয়ে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন, আল-হিলালের রেকর্ড অর্থের প্রস্তাব মেনে নেওয়া অথবা রিয়াল মাদ্রিদে যাওয়ার অপেক্ষা করা। আপাতত কোনো একটিও ঠিকঠাক করতে পারছেন না ফ্রেঞ্চ তারকা স্ট্রাইকার। 

নানা অসঙ্গতিতে প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তি বাড়ানো হচ্ছে না। সৌদি প্রো লিগের ক্লাবের চোখধাঁধানো প্রস্তাবও মানবেন না এবং তার মাদ্রিদে যাওয়াও গেছে আটকে। তবে গত কয়েক মৌসুমের মতো এবারও দলবদলের বাজারে খবরের খোরাক জুগিয়ে যাচ্ছেন পিএসজির স্ট্রাইকার। ইউরোপের মিডিয়ার খবর, এক বছরের চুক্তি বাড়িয়ে আগামী মৌসুমে রিয়ালে যাবেন এমবাপে। তাতে পিএসজি ও এমবাপে, দুপক্ষেরই লাভ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা