× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্বমঞ্চে ব্যর্থ ভারত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩ ২৩:৪৪ পিএম

আপডেট : ১৩ আগস্ট ২০২৩ ২৩:৪৫ পিএম

বিশ্বমঞ্চে ব্যর্থ ভারত

শেষবার ভারত আইসিসি ট্রফি জিতেছিল ২০১৩ সালে; চ্যাম্পিয়ন্স ট্রফি। এরপর ২০১৫ ও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে এবং ২০১৪ ও ২০১৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠলেও ব্যর্থতাকে সঙ্গী করে আসর ছাড়তে হয়েছে দলটিকে। সবশেষ জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও গল্পটা একই।

আরও পড়ুন : মেসি-রোকুজ্জোর পার্টি

সামনে আরও একটি বিশ্বকাপ। তার আগেই বিশ্ব মঞ্চে ভারতের ব্যর্থতার কারণ খোঁজার চেষ্টা করেছেন পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক-ব্যাটার রশিদ লতিফ। তার মতে, দলের অভ্যন্তরীণ সমস্যার কারণেই বিশ্ব মঞ্চে সাফল্য পাচ্ছে না ভারত।

নিজের ইউটিউব চ্যানেলে আইসিসি টুর্নামেন্টে ভারতের সমস্যাগুলো তুলে ধরে লতিফ বলেন, ‘বিরাট কোহলির একটা দিক ছিল এবং সে জিততে চেয়েছিল, কিন্তু তাকে বরখাস্ত করা হয়। দলটি অভ্যন্তরীণ সমস্যার কারণে পারফর্ম করতে পারেনি। তারা আইসিসি টুর্নামেন্টে পারফর্ম করতে পারেনি।

কারণ হয়তো অধিনায়ক কাঙ্ক্ষিত খেলোয়াড় পাননি। অথবা পেলেও সেগুলো ব্যবহার করা যায়নি। এখন দুটি বড় ইভেন্ট রয়েছেÑ শ্রীলঙ্কায় এশিয়া কাপ এবং ঘরের মাঠে বিশ্বকাপ। তাদের দল এখনও বেশ ভালো, সমস্যার জায়গা ৪ নম্বর।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা