× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেসির দেহরক্ষী কে এই ইয়াসিন চুয়েকো

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ আগস্ট ২০২৩ ১২:১৪ পিএম

আপডেট : ২৫ আগস্ট ২০২৩ ১২:৩৩ পিএম

মেসির দেহরক্ষী কে এই ইয়াসিন চুয়েকো

সময়ের সেরা ফুটবলারদের একজন লিওনেল মেসি। পৃথিবীজুড়ে তার খ্যাতি ও অগণিত ভক্ত। মাঠে মেসিকে দেখতে হুমড়ি খেয়ে পড়ে ভক্তরা। সেই মেসিকে যদি খুব কাছে পাওয়া যায় তাহলে তো কথাই নেই। নিয়মের বেড়া টপকে প্রিয় তারকার সঙ্গে একটি ছবি চাই-ই চাই। মাঠেও হামেশা চোখে পড়ে এমনটি। নিরাপত্তা বেষ্টনী টপকে প্রিয় তারকাকে একটি বার ছুঁয়ে দেখতে মাঠেই নেমে পড়ে ভক্তরা। এ অবস্থায় প্রশ্ন থেকেই যায় মেসির নিরাপত্তা নিয়ে। সেটি অবশ্য এরই মধ্যে নিশ্চিত করেছেন মেসির নতুন ক্লাব ইন্টার মিয়ামির মালিক ডেভিড বেকহ্যাম। রেকর্ড সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকার নিরাপত্তায় একজন ব্যক্তিগত দেহরক্ষী নিয়োগ দিয়েছেন তিনি। যার নাম ইয়াসিন চুয়েকো।

মেসিভক্তদের মনে প্রশ্নকে এই ইয়াসিন। প্রিয় তারকার নিরাপত্তা দিতে পারবেন তো এই দেহরক্ষী। চলুন জেনে নেওয়া যাক তার পরিচয়।

ইয়াসিন চুয়েকো, একজন মার্কিন সৈনিক। কাজ করেছেন ইউএস নৌবাহিনীতে। দায়িত্ব পালন করেছেন ইরাক ও আফগানিস্তানের যুদ্ধবিধ্বস্ত অঞ্চলে। যুদ্ধের কৌশল ও অস্ত্র চালনা ছাড়াও বক্সিংয়ের মতো মার্শাল আর্ট ডিসিপ্লিনে বেশ দক্ষতা আছে তার। কাজেই খুব সহজেই তাকে টপকে মেসির নাগাল পাবে না আক্রমণকারীরা।

সম্প্রতি মিয়ামির ম্যাচে মেসির আশপাশে দেখা যাচ্ছে তাকে। সর্বক্ষণ চোখ রাখছেন মেসির ওপর। এমনকি মেসির বল নিয়ে ছোটা কিংবা গোল উদযাপনের পর মেসির নিরাপত্তা দিতে সাইডলাইনের বাইরে দৌড়াচ্ছেন তিনি। মাঠে আসা কিংবা মাঠ থেকে বের হয়ে গাড়িতে ওঠা, ড্রেসিংরুম সবখানেই মেসির সঙ্গে লেগে আছেন ইয়াসিন।

ইয়াসিন যেমন তার দক্ষতায় মেসির নিরাপত্তা দিয়ে চলেছেন, তেমন যুক্তরাষ্ট্রে মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন মেসি। সবশেষ সিনসিনাটির বিপক্ষেও ২ গোলে পিছিয়ে পড়া দলকে দারুণভাবে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছেন মেসি। নিজে প্রতিপক্ষের করা পাহারায় ছিলেন বলে গোল করতে পারেননি। তবে ঠিকই সতীর্থদের দিয়ে গোল করিয়ে ম্যাচটা ছিনিয়ে নিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তি। প্রত্যাবর্তনের গল্প লিগে ইউএস ওপেন কাপের ফাইনালে এখন মেসির মিয়ামি। লক্ষ্য আরেকটি শিরোপা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা