× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তানের এশিয়া কাপের দলে পরিবর্তন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৩ ১৩:০১ পিএম

পাকিস্তানের এশিয়া কাপের দলে পরিবর্তন

পাকিস্তানের ক্রিকেট বোর্ড এশিয়া কাপের জন্য দল ঘোষণা করে ৯ আগস্ট। ১৭ সদস্যের দলে নতুন মুখ ছিলেন ইমার্জিং এশিয়া কাপ মাতানো তৈয়ব তাহির, ছিলেন না সৌদ শাকিল। এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের আসরে তরুণ ব্যাটারের অভিষেক অপেক্ষা আরও বাড়ালেন শাকিল। 

পিসিবি জানিয়েছে, শাকিল জায়গা পেয়েছে তাহিরের জায়গায়। তবে তাহির রিজার্ভ খেলোয়াড় হিসেবে পাকিস্তানের সঙ্গেই থাকবেন।

এশিয়া কাপের বিবেচনায় না থাকা শাকিল ছিলেন আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে। তবে সেখানেও নিজেকে মেলে ধরতে পারেননি। আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠার দিনে পাকিস্তানের হয়ে তার অবদান ছিল তৃতীয় ওয়ানডেতে মোটে ৯ রান। তাতেই ঢুকে পড়েছেন এশিয়া কাপ দলে।

আরও পড়ুন: এশিয়া কাপে বহুদূর যেতে চান সাকিব

দেশের হয়ে এখন পর্যন্ত ৬টি ওয়ানডে খেলেছেন শাকিল। ৬ ম্যাচের ৫ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৭৬ রান। সাদা পোশাকে শাকিল অবশ্য দারুণ, ৭ টেস্টে করেছেন ৮৭৫ রান। সবশেষ ৫ ওয়ানডে ইনিংসে ৭৬ রান করেছেন মাত্র। তার মধ্যে এক ম্যাচেই করেছিলেন ৫৬ রান। তবে তার উপর আস্থা রাখছেন বাবরদের বোর্ড।

আগামী ৩০ আগস্ট মুলতানে নিজেদের প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হবে পাকিস্তান। আজ মুলতানে পৌঁছবেন বাবররা। আগামীকাল বিশ্রাম। ২৯ আগস্ট মঙ্গলবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করবে পাকিস্তান। ৩০ তারিখ নেপালের বিপক্ষে ম্যাচ।

এশিয়া কাপের জন্য পাকিস্তান স্কোয়াড
আবদুল্লাহ শফিক, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাম উল হক, সৌদ শাকিল, মোহাম্মদ হারিস (উইকেটরক্ষক), মোহাম্মদ নাওয়াজ, রিজওয়ান (উইকেটরক্ষক), ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, আগা সালমান, শাহীন আফ্রিদি, শাদাব খান এবং উসামা মীর। 
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা