× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কৈশোরের ক্লাবে ফিরলেন রামোস

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৮ পিএম

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৪ পিএম

১৮ বছর পর আবারও সেভিয়ার হয়ে খেলবেন রামোস

১৮ বছর পর আবারও সেভিয়ার হয়ে খেলবেন রামোস

প্রতিদিনের মতো কাল সকালেও সূর্য উঠবে, কোনো কিছুই থেমে থাকবে না। সার্জিও রামোসও থেমে নেই। রিয়াল মাদ্রিদের পর স্পেন এরপর পিএসজি ছাড়া তারকা এবার সুখ খুঁজে নিচ্ছেন কৈশোরের ক্লাবে। স্প্যানিশ কিংবদন্তির সূর্য হয়ে আবারও জ্বলবেন সেভিয়ার হয়ে। 

গত জুলাইয়ে পিএসজির সঙ্গে দুবছরের চুক্তি শেষের পর ফ্রি-এজেন্ট হয়ে বসেছিলেন রামোস। তাকে নিতে সৌদি প্রো লিগের দল আল ইত্তিহাদ, গ্যালাতাসারেই, এফসি পোর্তো এবং মেজর লিগ সরকারের বেশ কয়েকটি ক্লাব আগ্রহী ছিল। কিন্তু সব প্রস্তাব ফিরিয়ে এক বছরের চুক্তিতে সেভিয়ায় খেলবেন রক্ষণের অন্যতম তারকা। চুক্তি শেষ হওয়ার পর আরও এক বছরের জন্য বৃদ্ধি করতে পারবেন।

আরও পড়ুন: এলিসের ভাবনায় সাদা বলের ক্রিকেট

২০২১ সালের জুলাইয়ে পিএসজিতে গেলে চোটের কারণে খুব বেশি মাঠে নামতে পারেননি রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক। দুই মৌসুমে প্যারিসে লিগ ওয়ানের দুটি শিরোপা জিতেছেন। স্পেনের বিশ্বকাপজয়ী রামোস ২০০৫ সালে মাদ্রিদে যোগ দিয়ে ১৬ বছর খেলেছিলেন। 

২০০৫ সালে স্পেনের হয়ে যখন রামোসের অভিষেক হয় তখন তিনি ছিলেন একেবারে আনকোরা ডিফেন্ডার। সেই কিছু না থেকে হয়েছেন সবকিছু, নিজেকে নিয়েছেন কিংবদন্তির তালিকায়। লা রোহাদের হয়ে জিতেছেন দুটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। সার্জিওর ক্যাবিনেটে আছে ২০১০ সালের বিশ্বকাপও।  স্পেনের জার্সিতে ১৮০টি ম্যাচ খেলেছিলেন, গোল করেছিলেন ২৩টি। বয়স ভিত্তিক থেকে আন্তর্জাতিক—স্পেনের নেতৃত্বেও সফল ছিলেন  রামোস।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা