× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিউজিল্যান্ডের চেষ্টা গরমে মানিয়ে নেওয়া

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৩০ এএম

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৩২ এএম

নিউজিল্যান্ডের চেষ্টা গরমে মানিয়ে নেওয়া

নির্ধারিত সময়েই মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসে নিউজিল্যান্ড দল। তবে গতকালের ওই অনুশীলনে ছিলেন না দলের সব সদস্য। গত শনিবার রাতে বাংলাদেশে আসা কিউই ক্রিকেটাররাই এদিন শুধু অনুশীলন করেন।

তাদের মধ্যে প্রাণান্ত চেষ্টা ছিল গরমে মানিয়ে নেওয়ার। ইংল্যান্ডের আর্দ্র আবহাওয়া থেকে এখানে এসে পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটাই তাদের জন্য বড় চ্যালেঞ্জ। মাঠের পারফরম্যান্সের আগে তাদের উতরাতে হবে গরমের এই চ্যালেঞ্জ।

মিরপুরে পা রেখে প্রথমে মূল মাঠে গা গরমের কাজটা সেরে নেয় নিউজিল্যান্ড। তখনই স্পষ্ট হওয়া যায় পুরো দল মিরপুরে অনুশীলনে আসেনি। বাংলাদেশ সফরের দলে থাকা ১৫ ক্রিকেটারের বেশিরভাগই হোটেলে বিশ্রামে ছিলেন। অনুশীলনে আসেন মাত্র সাত ক্রিকেটার। তারা এক দিন আগে ঢাকায় আসায় গতকাল বিশ্রামে না কাটিয়ে চলে আসেন মিরপুরে।

অনুশীলনে এসে নিউজিল্যান্ডের প্রথম লক্ষ্য ছিল পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়া। সে কারণেই নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক আগেই থামে তাদের অনুশীলন। দুপুর ১টায় অনুশীলন শেষ হওয়ার কথা থাকলেও ১২টার দিকেই মাঠ ছাড়েন কিউই ক্রিকেটাররা। এদিন কিউই ক্রিকেটাররা বেশিরভাগই ব্যস্ত ছিলেন নিজেদের ব্যাটিংয়ে শান দিতে। ব্লেয়ার টিকনার, জিমি নিশাম, হেনরি নিকোলস সবাই স্পিনের বিপক্ষে নিজেদের ব্যাটিং পরখ করে নেন।

অনুশীলনে আসা ক্রিকেটারদের মধ্যে বল করতে দেখা গেছে একমাত্র ইশ সোধিকে। এই স্পিনার পাঁচ-ছয় ওভারের মতো বোলিং করেন। তিনি ছাড়া আর কোনো কিউই ক্রিকেটার বল হাতে নেননি। এদিকে নেটে পেস বোলাররা থাকলেও সেদিকে মনোযোগ ছিল না সফরকারী ক্রিকেটারদের। সবাই স্পিন বোলিংয়ের বিপক্ষেই ব্যাটিংয়ে নিজেদের শান দেন।

নিউজিল্যান্ডের এই দলের সঙ্গে এসেছেন পেস বোলিং কোচ শেন জার্গেনসন। একসময় বাংলাদেশের পেস বোলিং কোচের দায়িত্বে ছিলেন তিনি। ফলে মিরপুরের মাঠ-ঘাট সবই তার চেনা। পুরোনো জায়গায় ফিরে পুরোনো সহকর্মীদের সঙ্গে টুকটাক কথাও বলতে দেখা যায় তাকে। বেশ লম্বা সময় আলোচনা করেন মিরপুরের কিউরেটর গামিনি ডি সিলভার সঙ্গে।

বাংলাদেশের বিপক্ষে এই সিরিজে দ্বিতীয় সারির দল নিয়ে এসেছে নিউজিল্যান্ড। স্বাগতিক বাংলাদেশও অবশ্য দ্বিতীয় সারির দল নিয়ে খেলবে। যদিও এই দলে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদের মতো ক্রিকেটাররা আছেন। তবু এটাকে দ্বিতীয় সারির দল ছাড়া কিছু বলার অবকাশ নেই।

২১ সেপ্টেম্বর থেকে শুরু হবে দুই দলের লড়াই। সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৩ ও ২৬ সেপ্টেম্বর। মাঠে নামার আগে আজ ও আগামীকাল অনুশীলনের সুযোগ পাবে নিউজিল্যান্ড দল। অন্যদিকে বাংলাদেশ দল আজকেও অনুশীলন করবে না। সিরিজ শুরুর আগে শুধু আগামীকাল অনুশীলন করবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা