× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অসদাচরণের দায়ে গুরবাজকে আইসিসির শাস্তি

ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩ ২২:২৪ পিএম

আপডেট : ১৭ অক্টোবর ২০২৩ ২২:৪৩ পিএম

আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ।

আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ।

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে চলমান বিশ্বকাপে প্রথম অঘটনটি ঘটনায় আফগানিস্তান। ইংলিশদের বিপক্ষে ৫৭ বলে ৮০ রানের ইনিংস খেলেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। দুর্দান্ত ইনিংসটি অবশ্য শেষ হয় রানআউটে কাটা পড়ে। ১৯তম ওভারে তাকে রান আউট করেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। আউট হয়ে মাঠেই মেজাজ হারান গুরবাজ।

অসন্তুষ্টি প্রকাশ করে মাঠ ছাড়েন তিনি। সাজঘরে ফেরার সময় বাউন্ডারি লাইনের দড়িতে ব্যাট দিয়ে আঘাত করেন ২১ বছর বয়সী ওপেনার। এরপর ডাগআউটের চেয়ারেও ব্যাট দিয়ে সজোরে আঘাত করেন উইকেটরক্ষক ব্যাটার। ওই ঘটনার পরই আইসিসির নজরে আসেন গুরবাজ। এমন অসদাচরণে জন্য তাকে শাস্তি দিয়েছে আইসিসি।

আইসিসির কোড অব কন্ডাক্টের ধারা ২.২ লঙ্ঘন করেছেন গুরবাজ। যা আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন ক্রিকেট সরঞ্জাম বা পোশাক, গ্রাউন্ড সরঞ্জাম বা ফিকশ্চার এবং ফিটিংগুলির অপব্যবহার সম্পর্কিত। এই ধারা ভঙ্গ করে আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল ওয়ান ভঙ্গ করেছেন গুরবাজ। ফলস্বরূপ ম্যাচ রেফারি তাকে শাস্তি হিসেবে ১টি ডিমেরিট পয়েন্ট দিয়েছে। 

গত ২৪ মাসে এই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন গুরবাজ। নিয়মানুযায়ী কোনো ক্রিকেটার চারটি ডিমেরিট পয়েন্ট পেলে একটি টেস্ট অথবা দুটি ওয়ানডে ম্যাচে নিষিদ্ধ হবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা