× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নকআউটে রিয়াল, শঙ্কায় ম্যানইউ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২৩ ১৩:৩৮ পিএম

আপডেট : ০৯ নভেম্বর ২০২৩ ১৩:৪৫ পিএম

নকআউটে রিয়াল, শঙ্কায় ম্যানইউ

পর্তুগিজ ক্লাব ব্রাগাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠে গেছে রিয়াল মাদ্রিদ। ‘এ’ গ্রুপ থেকে নকআউট নিশ্চিত হয়েছে জার্মান লিগ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখেরও। গ্রুপের অন্য ম্যাচে রাতটা ভালো কাটেনি ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সফল দল ম্যানচেস্টার ইউনাইটেডের। এফসি কোপেনহেগের বিপক্ষে হেরে বিপাকেই পড়েছে ওল্ড ট্রাফোর্ডের দলটি।

প্রথম ছয় মিনিটের ধাক্কা সামলে ম্যাচটি শেষপর্যন্ত ৩-০ গোলে জিতে নিয়েছে রিয়াল। ব্রাগার মিডফিল্ডার আলভারো দিজালোর পেনাল্টি কিক ঠেকিয়ে দেন রিয়ালের ইউক্রেনীয় গোলরক্ষক অ্যান্দ্রেনিয়ে লুনিন। এরপর বাকি সময়টা রিয়ালের সামনে আর পাত্তা পায়নি ব্রাগা। ব্রাহিম দিয়াজ, ভিনিসিউস জুনিয়র এবং রদ্রিগোর গোলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সফল ক্লাবটি। এই জয়ে ৪ খেলায় ১২ পয়েন্ট নিয়ে পয়েন্টি টেবিলের শীর্ষে থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে রিয়াল।

দুই গোলে এগিয়ে যাওয়ার পরও হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৮ মিনিটের মধ্যে রাসমাস হজলান্ডের জোড়া গোলে স্কোরলাইন ২-০ করে রেড ডেভিলরা। এরপর ৪২ মিনিটের মাথায় বড় ধাক্কা খায় ম্যানইউ। দলটির স্ট্রাইকার মার্কাস রাশফোর্ডকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়। 

১০ জনের দল পেয়ে চেপে ধরে কোপেনহেগেন। প্রথমার্ধের ৪৫তম মিনিটে মোহাম্মেদ ইলিনুসি গোল করে ব্যবধান কমান। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+৯ মিনিট) কোপেনহেগেনকে সমতায় ফেরান দিয়োগো গনসালভেজ। দ্বিতীয়ার্ধে ব্রুনো ফার্নান্দেজের গোলে আবার লিড নেয় ম্যানইউ। ৬৯ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোলটি করেন পর্তুগিজ এই তারকা।

খেলায় দ্বিতীয়বার এগিয়ে গিয়েও শেষ রক্ষা হয়নি ইউনাইটেডের। শেষ ২০ মিনিট তারা ডিফেন্ড করতে ব্যর্থ হয়। ম্যাচের ৮৩ এবং ৮৭ মিনিটের মাথায় দুই গোল দিয়ে শেষ পর্যন্ত ৪-৩ ব্যবধানে ম্যাচ জিতে নেয় কোপেনহেগেন।

এই জয়ে ৪ খেলায় পয়েন্ট নিয়ে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠলো কোপেনহেগেন। তবে হেরে নকআউটের শঙ্কায় পরেছে ইংলিশ জায়ান্টরা। ৪ খেলায় ৩ পয়েন্ট নিয়ে রেড ডেভিলরা আছে এই তালিকার চারে।

তুর্কিয়ের ক্লাব গালাতাসারের বিপক্ষে ২-১ গোলের দুর্দান্ত জয় পেয়েছে বায়ার্ন। শেষ মুহূর্তে ৮০ ও ৮৬ মিনিটের মাথায় হেরি কেনের জোড়া গোলে কষ্টার্জিত জয় পায় জার্মান ক্লাবটি। যোগ করা সময়ে এক গোল শোধ দেয় গালাতাসারে।

এদিকে সালজবুর্গের বিপক্ষে শেষ মুহূর্তে পাওয়া পেনাল্টি গোলের ‍সুবাদে জয়ে পেয়েছে ইন্টার মিলান। স্পট কিক নেন মিলানের আর্জেন্টাইন তারকা লা্ওতারো মার্টিনেজ। রাতের অন্য খেলায় সেভিয়ার বিপক্ষে ট্রসার্ড এবং সাকার গোলে ২-০ ব্যবধানে জয় পেয়েছে আর্সেনাল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা