× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্র্যাম্প নিয়ে সাজঘরে ফিরলেন গিল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩ ১৪:০৫ পিএম

আপডেট : ১৫ নভেম্বর ২০২৩ ১৬:৪২ পিএম

চোট নিয়ে গিল ফিরছেন ড্রেসিংরুমে

চোট নিয়ে গিল ফিরছেন ড্রেসিংরুমে

দারুণ ব্যাটিং করে যাচ্ছিলেন শুবমান গিল। ছুটে চলছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ক্র্যাম্পের জন্য রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরে গেছেন তারকা এ ব্যাটার। ৬৫ বলে ৮ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন ৭৯ রানের দারুণ এক ইনিংস। গিল মাঠ ছাড়ায় ব্যাট হাতে নেমেছেন শ্রেয়াস আইয়ার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৮ ওভার শেষে এক উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করেছে ভারত। তার আগে নিউজিল্যান্ডের বিপক্ষে স্বাগতিকদের শুরুটা হয় দুর্দান্ত। ফিফটি হাঁকিয়ে ব্যাট করে যাচ্ছেন বিরাট কোহলি (৫২*)। তাকে সঙ্গ দিচ্ছেন শ্রেয়াস আইয়ার।


কিউদের চাপে রেখেছে ভারত

টস জিতে রোহিত শর্মা যে ভুল করেননি তার যথাযত প্রমাণ দিচ্ছেন ভারতীয় ব্যাটাররা। এদিন নিউজিল্যান্ডের বিপক্ষে ষষ্ঠ ওভারেই দলীয় ৫০ রান এবং ১৩তম ওভারের মধ্যে শতকের দেখা পায় স্বাগতিকরা। দলীয় ৭১ রানে রোহিত শর্মা (৪৭) ফিরলেও কোহলিকে নিয়ে দুর্দান্ত প্রতাপে এগিয়ে যাচ্ছেন শুভমান গিল। ভারতীয় ওপেনার ক্যারিয়ারের ১৩তম অর্ধশত তোলার পর সেটিতে সেঞ্চুরিতে রূপ দেবার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত এক উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৫৬। গিল ৭৮ রান এবং বিরাট কোহলি ২৮ রানে ব্যাট করছেন।


রোহিদের ছক্কার রেকর্ড

এদিন ব্যাট করতে নেমে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ছয় হাঁকানোর নতুন রেকর্ড গড়েছেন রোহিত। পেছনে ফেলেছেন ২০১৫ সালে ক্রিস গেইলের গড়া রেকর্ড। এরপর অবশ্য অর্ধশতক থেকে তিন রান আগে থামে তার ইনিংস। চারটি করে ছক্কা এবং চার মারেন ভারতীয় অধিনায়ক। 



নিউজিল্যান্ডকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে ভারত 

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস ভাগ্য সহায় হয়েছে ভারতের। টস জিতেই ব্যাটিং বেছে নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। আর প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে পাঠিয়েছেন ফিল্ডিংয়ে। 

ফাইনালে উঠার লক্ষ্য নিয়ে আজ দু’দলই একাদশে কোনো বদল আনেনি। ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচটি মাঠে গড়াবে দুপুর আড়াইটায়।

ম্যাচ শুরুর আগে থেকেই শুরু হয়েছে পিচ বিতর্ক। পূর্ব নির্ধারিত পিচে হচ্ছে না ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনাল খেলা। সাত নম্বর পিচের জায়গায় খেলা হচ্ছে ছয় নম্বর পিচে। ভারতকে সুবিধা দিতেই পিচের এই পরিবর্তন। এমন অভিযোগ তুলেছে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে রোহিত শর্মাদের জন্য পিচের ঘাস কাটা হয়েছে। যাতে পিচ হয় মন্থর। বাড়তি সুবিধা পায় স্পিনাররা।

ভারতের একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব। 

নিউজিল্যান্ডের একাদশ : ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেইন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, টম ল্যাথাম (উইকেটরক্ষক), ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার ও ট্রেন্ট বোল্ট।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা