× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কিউইদের হৃদয় ভেঙে ফাইনালের টিকিট কাটল ভারত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩ ২২:৫৯ পিএম

আপডেট : ১৫ নভেম্বর ২০২৩ ২৩:২২ পিএম

কিউইদের হৃদয় ভেঙে ফাইনালের টিকিট কাটল ভারত

প্রথমে সেঞ্চুরি হাঁকালেন বিরাট কোহলি। ভেঙে দিলেন শচীন টেন্ডুলকারের সেঞ্চুরির রেকর্ড। কোহলির ৫০তম ওয়ানডে শতকের সঙ্গে শতক পান শ্রেয়াস আইয়ারও। তাতেই দাঁড়ায় চ্যালেঞ্জিং লক্ষ্য- ৩৯৮। ঠিক যেন হিমালয়সম। কিন্তু তারপরও ভারতের সঙ্গে সাহস নিয়ে লড়াই করে গেছে নিউজিল্যান্ড। ড্যারিল মিচেলের সেঞ্চুরিতে দুদলের লড়াই জমেও উঠেছিল। তবে ম্যাচসেরা মোহাম্মদ শামি ৭ উইকেট তুলে নেওয়ায় ৩২৭ রানের বেশি তুলতে পারেনি কিউইরা। কোহলি-আইয়ার-শামির বীরত্বে ফাইনালে নাম লিখল ভারত। ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের শিরোপা নির্ধারণী ম্যাচের টিকিট কাটল রোহিতরা ৭০ রানের দাপুটে এক জয়ে।

নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের শুরুটা ছিল যাচ্ছে-তাই বাজে। ৩৯ রানেই তারা খুইয়ে ফেলেছিল দুই উইকেট। কেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেলের ব্যাটিং ঝলকে কিউইরা বিপদ কাটিয়ে জমিয়ে তুলেছিল লড়াই। দুজনে মিলে তৃতীয় উইকেটে গড়েছিলেন ১৮১ রানের জুটি। ক্যাপ্টেন উইলিয়ামসন ইনিংস বড় করতে পারেননি। ব্যক্তিগত ৬৯ রানেই কাটা পড়ে যান। তবে ক্রিজের একপ্রান্ত আগলে লড়াই করে যান ড্যারিল। ছিনিয়ে নেন ১৩৪ রানের অসাধারণ এক লড়াকু ইনিংস। গ্লেন ফিলিপস দলীয় স্কোরে যোগ করেন ৪১ রান। ৪৮.৫ ওভারে সবকটি উইকেটের বিনিময়ে ৩২৭ রানেই থেমে যায় ব্ল্যাক ক্যাপস শিবির।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে সেঞ্চুরি হাঁকান বিরাট কোহলি। পরে জাদুকরী তিন অঙ্কের দেখা পান শ্রেয়াস আইয়ার। দুজনের দাপুটে ব্যাটিংয়ে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ৩৯৭ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়ে ভারত। 

৮০* রানের দুর্বার এক ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরে যান শুবমান গিল। ৬৬ বলে ৮ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন তিনি দারুণ এই ইনিংস। তার আগে ৪৭ রান আসে রোহিত শর্মার ব্যাট থেকে। আর ৩৯* রানে অপরাজিত থেকে যান লোকেশ রাহুল।

নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন টিম সাউদি। একটি উইকেট গেছে ট্রেন্ট বোল্টের পকেটে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা