× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাকিব-লিটন-মুস্তাফিজকে ছেড়ে দিল কলকাতা-দিল্লি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩ ১৯:২৪ পিএম

আপডেট : ২৬ নভেম্বর ২০২৩ ১৯:৪৯ পিএম

সাকিব-লিটন-মুস্তাফিজকে ছেড়ে দিল কলকাতা-দিল্লি

আইপিএলের নতুন মৌসুমের আগে সাকিব আল হাসান ও লিটন দাসকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। মোস্তাফিজুর রহমানকেও ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। পরের মৌসুমে অংশ নিতে তিন ক্রিকেটারকেই নিলামে নাম তুলতে হবে। রবিবার (২৬ নভেম্বর) খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেওয়ার শেষ দিন ছিল। এদিন বাংলাদেশের এ তিন খেলোয়াড়কে ছেড়ে দেওয়া হয়। দুঃসংবাদের দিনে পিসিএলের আগামী আসরের ড্রাফটে প্লাটিনাম ক্যাটাগরিতে নাম লেখান সাকিব।

সর্বশেষ মৌসুমে নিলামে ভিত্তিমূল্য ১ কোটি ৫০ লাখ রুপিতে সাকিবকে দলে ভিড়িয়েছিল কলকাতা। তবে জাতীয় দলের ম্যাচের সঙ্গে আইপিএলের সূচি সাংঘর্ষিক হওয়ায় নিজেকে সরিয়ে নেন বাংলাদেশ অধিনায়ক। অবশ্য কয়েকটি ম্যাচের জন্য লিটনকে পেয়েছিল কলকাতা। তবে একটি ম্যাচ খেলেই দেশে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটার। মোস্তাফিজ দিল্লির হয়ে খেলেন দুটি ম্যাচ। সাকিব-লিটনসহ ১২ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে কলকাতা।  যার মধ্যে টিম সাউদি, লকি ফার্গুসন ও শার্দুল ঠাকুর রয়েছেন। দুই ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন ছাড়াও শ্রেয়াস আইয়ার, রহমানউল্লাহ গুরবাজ, জেসন রয়কেও রেখে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। দিল্লি মোস্তাফিজুর রহমান ছাড়াও ছেড়ে দিয়েছে রোভম্যান পাওয়েল, ফিল সল্ট, রাইলি রুশোকে। ধরে রেখেছে পৃথ্বি শ-কে।

রবিবার আরও দুটি সংবাদের কারণে ‘টক অব দ্য কান্ট্রি’ ছিলেন সাকিব। রাজনৈতিক দলের প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়া ছাড়াও পিসিএলের আগামী আসরের ড্রাফটে প্লাটিনাম ক্যাটাগরিতে নাম লেখান সাকিব। পাকিস্তান প্রিমিয়ার লিগের ড্রাফটে নাম লেখান মোট ২৮ জন বাংলাদেশি খেলোয়াড়। ডায়মন্ড ক্যাটাগরিতে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। 

২০১৬ সালে টুর্নামেন্টের প্রথম মৌসুমে সাকিব খেলেন করাচি কিংসে। ২০১৭ এবং সবশেষ আসরে ছিলেন পেশোয়ার জালমিতে। গত ফেব্রুয়ারিতে বিপিএলে তার দল ফরচুন বরিশাল এলিমিনেটর থেকে বাদ পড়লে ‘রিজার্ভ সাপ্লিমেন্টারি পিক’ হিসেবে পেশোয়ারে নাম লেখান। কিন্তু মাঝপথে যুক্তরাষ্ট্রে চলে যান সাকিব।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা