× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চ্যাম্পিয়নস ট্রফি

ভারত না খেললে ক্ষতিপূরণ দাবি পাকিস্তানের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২৩ ১৮:৫৬ পিএম

ভারত না খেললে ক্ষতিপূরণ দাবি পাকিস্তানের

ভারত-পাকিস্তানের বৈরিতা দীর্ঘদিনের। যার প্রভাব পড়তে পারে ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে। পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া আসরে ভারত অংশগ্রহণ করবে কিনা এখনও সিদ্ধান্তে আসেনি ভারত ক্রিকেট বোর্ড। তাই আগে থেকেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের দ্বারস্থ হয়েছে পিসিবি। ভারত খেলতে না চাইলে ক্ষতিপূরণ দিতে হবে চুক্তিতে আইসিসির কাছে আবেদন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক দেশ পাকিস্তান হলেও পিসিবির সঙ্গে এখনও চুক্তি স্বাক্ষর করেনি আইসিসি। তবে বিশ্বকাপের সময় আহমেদাবাদে আইসিসির প্রধান নির্বাহীর সঙ্গে আলোচনায় বসেছিলেন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ ও প্রধান পরিচালন কর্মকর্তা সালমান নাসির। সে সময় পিসিবির কর্মকর্তারা আইসিসিকে জানায়, বিসিসিআইয়ের দল না পাঠানোর শঙ্কার কথা। এমনকি চুক্তিতে যেন এটাও থাকে, বিসিসিআই যদি দল না পাঠায় এবং ভারতের ম্যাচ অন্য কোথাও স্থানান্তর করতে হয়, তাহলে আইসিসি কর্তৃক পিসিবিকে ক্ষতিপূরণ দিতে হবে।

পাকিস্তান সফরে ভারত যদি নিরাপত্তা শঙ্কাকে কারণ দেখায়, তাহলে একটি স্বাধীন নিরাপত্তা সংস্থা গঠন করতে আইসিসিকে প্রস্তাব দেয় পিসিবি।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা