× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেষের ঝড়ে শীর্ষে কিংস

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২৩ ২১:১২ পিএম

শেষের ঝড়ে শীর্ষে কিংস

রাতটি যে বিধাতা কিংসদের জন্যই লিখে রেখেছে, ভেবেছিল কেউ! হাতের তালুতে চেনা মাঠ, তবুও হারের শঙ্কা জেগেছিল। ৭৯ মিনিট পর্যন্ত পিছিয়েও ছিলেন স্বাগতিকরা। কিন্তু শেষের ১০ মিনিটে যা ঘটেছে তা কেবল চোখের শান্তি। মধুর প্রতিশোধ নেওয়া হলো, দখলে এলো শীর্ষস্থানও। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের চোখ রাঙানি এড়িয়ে ২-১ গোলে জিতেছে বসুন্ধরা কিংস। বোবুরবেক ইয়ুলদাশভ ও মিগেল দামাশোনা ছিলেন জয়ের নায়ক। 

কিংস অ্যারিনায় সোমবার এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ফিরতি লেগের ম্যাচে ওবেং রিগ্যান মাজিয়াকে এগিয়ে নেওয়ার পর বোবুরবেক সমতায় ফেরান। শেষ পর্যন্ত মিগুয়েল ম্যাচের ভাগ্য গড়ে দেন। ম্যাচে শুরু থেকে সাড়াশি আক্রমণ চালিয়েও ফিনিশিং ব্যর্থতায় গোল অধরা থেকেছে কিংসের। ব্রাজিলিয়ান রবসন রবিনহোর অনুপস্থিতিও প্রভাব ফেলেছে ম্যাচে।

ম্যাচ ঘড়ির ১০ মিনিটে গোল হজম করে কিংস। তারিক কাজীর ব্যাক পাস থেকে গোলকিপার মেহেদী হাসান শ্রাবন ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। শেষ পর্যন্ত ওবেং রিগান দারুণ এক প্লেসিং শটে বল জালে জড়ান। এক গোলে পিছিয়ে থেকে ৪০ ও ৪১ মিনিটে সহজ ‍সুযোগ নষ্ট করে কিংস। প্রথমার্ধে ১-০ গোলে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে আধিপত্য ধরে খেলতে থাকে কিংস। ৪৬ ও ৫১ মিনিটে স্বাগতিকদের দুটি দারুণ শট রুখে দেন মাজিয়া গোলকিপার হুসেইন শরীফ। তবে ৬৮ মিনিটে বদলি হয়ে শেখ মোরসালিন ও রফিকুল ইসলাম মাঠে নামলে দৃশ্যপট বদলে যায়। দুই মিনিট পর কিংস কিংস গর্জন ওঠে গ্যালারিতে। মোরসালিনের কর্নারে বোবুরবেকের হেড এক ড্রপ খেয়ে জড়িয়ে যায় জালে। তার ঠিক ৮ মিনিট পর দোরিয়েলতনের কাছ থেকে ফিরতি পাসে পেয়ে ৩০ গজ দূর থেকে একটু ঝুলিয়ে শট নেন দামাশেনো। বল বাতাসে ভেসে লাফিয়ে ওঠা গোলরক্ষককে ফাঁকি দিয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

এই জয়ে ‘ডি’ গ্রুপে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে তিন পয়েন্ট নিয়ে তলানিতে মাজিয়া।



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা