× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নাটকীয় জয়ে শীর্ষে জুভেন্টাস

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩ ১৫:৩১ পিএম

আপডেট : ০২ ডিসেম্বর ২০২৩ ১৬:০৭ পিএম

নাটকীয় জয়ে শীর্ষে জুভেন্টাস। ছবি : সংগৃহীত

নাটকীয় জয়ে শীর্ষে জুভেন্টাস। ছবি : সংগৃহীত

ম্যাচের উত্তেজনা আর রোমাঞ্চ যেন অপেক্ষায় ছিল শেষ সময়ের। নির্ধারিত ৯০ মিনিটের খেলায় যেখানে গোল হয়েছে কেবল একটি, সেখানে যোগ করা ৫ মিনিট সময়ের ব্যবধানে দুই দলই গোল করেছে একটি করে। শেষ মুহূর্তের নাটকীয় গোলে মোনজাকে ২-১ গোলে হারিয়েছে জুভেন্টাস।

শুক্রবার রাতে অনুষ্ঠিত রাউন্ড-১৪ এর খেলায় জয় নিয়ে পয়েন্ট টেবিলে ইন্টার মিলানকে টপকে শীর্ষে উঠে এসেছে জুভেন্টাস। তবে ইন্টারের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে তারা। ১৪ খেলায় জুভেন্টাসের সংগ্রহ ৩৩ পয়েন্ট। ১৩ খেলায় এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে ইন্টার। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তিনে এসি মিলান। 

ঘরের মাঠে এদিন বল পজিশন ধরে রেখে খেলে মোনজা। তবে আক্রমণে সেভাবে উঠতে পারেনি দলটি। বিপরীতে বল পেলেই মোনজার আক্রমণভাগ কাঁপিয়েছে জুভেন্টাসের ফরোয়ার্ড। একের পর এক আক্রমণে তাই মোনজার রক্ষণে চির ধরতে বেশি সময় লাগলো না। খেলার ১২ মিনিটে কর্নার কিক থেকে হেড দিয়ে বল জালে জড়ান আদ্রিয়েন রাবিয়ত। ফ্রান্স তারকার গোলে প্রথমবার ম্যাচে এগিয়ে যায় জুভেন্টাস।

অবশ্য ওই গোলের এক মিনিট আগেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল জুভেন্টাস। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন দুসান ভ্লাহোভিচ। স্পট কিক থেকে নেওয়া তার বাঁ পায়ের শটটি দুর্দান্ত ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন মোনজার গোলরক্ষক মাইকেল গ্রেগরিও। সেটিও একবার নয়, দুইবার। প্রথমবার ঠেকিয়ে দেওয়ার পর বল চয়ে যায় ভ্লাহোভিচেরই পায়ে। এরপর তার দ্বিতীয় প্রচেষ্টাও ঠেকিয়ে দেন এই গোলরক্ষক।

খেলার নির্ধারিত সময়ে আর কোনো গোলের দেখা পায়নি দুই দল। এরপর ৯২তম মিনিটে জুভেন্টাসকে হতবাগ করে দেন মোনজার বদলি খেলোয়াড় ভ্যালেতিন কার্বোনি। ১-১ গোলে সমতায় ফেরে ম্যাচটি। তখন ধরা হচ্ছিল খেলাটি অমীমাংসিতই থেকে যাবে। কিন্তু ২ মিনিটের মধ্যেই সেট পিচ থেকে ফেদেরিকো গাট্টির গোলে ফের এগিয়ে যায় জুভেন্টাস। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা