× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সেমিতে মোহামেডান-কিংস

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩ ২০:৪৯ পিএম

সেমিতে মোহামেডান-কিংস

ধারে-ভারে এগিয়ে ছিল ঐতিহ্যবাহী মোহামেডানই। ম্যাচজুড়েও ছিল তাদের আধিপত্য। তবে যেটির প্রয়োজন সেই গোলের নাগাল পাচ্ছিল না সাদা-কালো জার্সিধারীরা। ৯০ মিনিটের খেলা থাকে গোলশূন্য। অতিরিক্ত সময়ে ভাগ্য গড়ে নেয় মোহমেডান। উজবেকিস্তানের মিডফিল্ডার মোজাফফরভের গোলে ভাঙে ডেডলক। তাতেই চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমিফাইনালে পৌঁছে গেছে সাদা-কালোর দল। একই দিন বসুন্ধরা কিংসও নিশ্চিত করেছে সেমিফাইনাল। এর আগেই শেষ চারের ছাড়পত্র পেয়ে গেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ও আবাহনী লিমিটেড। ১৫ ডিসেম্বর প্রথম সেমিফাইনাল। ফাইনালে ওঠার লড়াইয়ে রহমতগঞ্জের বিপক্ষে খেলবে মোহামেডান। কিংসের প্রতিপক্ষ আবাহনী। 

মঙ্গলবার মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে দাপুটে পারফর্ম দেখায় মোহামেডান। জমাট রাখা রক্ষণে ফাটল ধরাতে পারলেও চট্টগ্রাম আবাহনীর জাল ছিল নিশ্ছিদ্র। একাধিক সুযোগ পেয়েও ব্যর্থ হন সুলেমান দিয়াবাতে-আরিফ হোসেনরা। অবশেষে তাদের ভাগ্য খোলে ম্যাচের অতিরিক্ত সময়ে। ৯৭ মিনিটে গোলের দেখা পায় মোহামেডান। প্রায় ৩০ গজ দূর থেকে নেওয়া ফ্রি-কিকে বুলেট গতির শটে জাল কাঁপান মোজাফফরভ। চট্টগ্রাম আবাহনী গোলকিপার আশরাফুল ইসলাম রানা বলের লাইনে ঝাঁপিয়েও দলকে রক্ষা করতে পারেননি। আর এই একমাত্র গোলই সাদা-কালোদের পাইয়ে দেয় সেমির টিকিট। 

বসুন্ধরা কিংস অ্যারেনাতে আরেক ম্যাচে সেনাবাহিনীর বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে কিংসরা। ম্যাচে ৩৮ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। মিগেল ফেরেইরার মাপা কর্নারে গফুরভ লাফিয়ে উঠে লক্ষ্যভেদ করেন। তার সঙ্গে গোলকিপার সেঁটে থেকেও বলের দিক পরিবর্তন করতে পারেননি। বল গোললাইন অতিক্রম হওয়ার পর এক ডিফেন্ডার ক্লিয়ার করেন। ততক্ষণে রেফারি বাজান গোলের বাঁশি। দ্বিতীয়ার্ধেও দাপুটে পারফর্ম করে কিংসরা। ৫৩ মিনিটে মিগেলের ফ্রি কিকে রাকিবের হেড লক্ষভ্রষ্ট হয়। 

৬০ মিনিটে গোলকিপার মেহেদী হাসান শ্রাবণের ভুলে সেনাবাহিনী সমতায় ফেরে। গফুরভের পাসে শ্রাবণ ঠিকঠাক পায়ে বল জমাতে পারেননি, বল ছুটে যায় সামনের দিকে; সেনাবাহিনীর একজন বল পেয়ে পাস দেন শাহরিয়ার ইমনকে। গোলপোস্ট ফাঁকা পেয়ে ম্যাচে সমতা আনতে কোনো বেগই পেতে হয়নি এই ফরোয়ার্ডকে।

৭৬ মিনিটে অস্কার ব্রুজনের দল ফের এগিয়ে যায়। সাদ উদ্দিনের বাঁ প্রান্তের ক্রসে দরিয়েলতন কিছুটা ফাঁকায় আলতো করে প্লেসিং করলে কিংসরা গন্তব্যে পৌঁছে যায়।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা