× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিটিকে হারিয়ে তিনে অ্যাস্টন ভিলা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩ ১১:৫৯ এএম

গোলের পর অ্যাস্টন ভিলার ফুটবলারদের উল্লাস। ছবি: সংগৃহীত

গোলের পর অ্যাস্টন ভিলার ফুটবলারদের উল্লাস। ছবি: সংগৃহীত

নিজেদের ঘরের মাঠে যেন অপ্রতিরোধ্যই হয়ে উঠেছে অ্যাস্টন ভিলা। বুধবার রাতে সেটি প্রমাণ করল আরও একবার। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে উনাই এমেরির দল। এই জয়ে লিগ পয়েন্ট টেবিলে ম্যানসিটিকে চারে নামিয়ে তিনে উঠল অ্যাস্টন ভিলা।

ভিলা পার্কে এদিন রাউন্ড-১৫ এর খেলায় ম্যানসিটিকে শুরু থেকেই চেপে ধরে স্বাগতিক অ্যাস্টন ভিলা। অ্যাওয়ে ম্যাচে নিজেদের শক্তিমত্ত্বা দেখাতে পারছে না পেপ গার্দিওলার দল। গতরাতেও গার্দিওলার শিষ্যরা থাকলেন বিবর্ণ। আর্লিং হালান্ড, জুলিয়ান আলভারেজ ও ফিল ফোডেনরা থাকলেন নিজেদের ছায়া হয়ে। 

এদিকে, শুরু থেকে আক্রমণ করলেও কাঙ্ক্ষিত লক্ষ্য খুঁজে পায়নি অ্যাস্টন ভিলা। গোলের জন্য তাদের অপেক্ষা করতে হয়েছে বেশ। অবশেষে খেলার ৭৪তম মিনিটে লিও বেইলির দারুণ এক শটে কেপে ওঠে সিটির জাল। ডি বক্সের সামনে থেকে নেওয়া জামাইকান এই ফুটবলারের সোজাসুজি শটটি ঠেখাতে পারেননি এডারসন। ১-০ গোলে এগিয়ে যায় ভিলা। বাকি সময়টা এক গোলের লিড ধরে রেখে মাঠ ছাড়ে তারা।

এই জয়ের ফলে ১৫ খেলায় ৩২ পয়েন্ট নিয়ে তিনে উঠে আসে ভিলা। সমান খেলায় দুই পয়েন্ট কম পেয়ে চারে আছে সিটি। ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখলে রেখেছে মিকেল আর্তেতার আর্সেনাল। দুইয়ে থাকা লিভারপুলের ঝুলিতে আছে ৩৪ পয়েন্ট।

ম্যানসিটির বিপক্ষে ২০১৩ সালের সেপ্টেম্বরের পর এই প্রথম জিতল অ্যাস্টন ভিলা। এছাড়া এই জয়ে নিজেদের দারুণ একটি রেকর্ডও ছুয়ে ফেলেছে তারা। ১৯৩০-৩১ মৌসুমের পরে এবারও টানা ১৪টি হোম ম্যাচে অপরাজিত থাকল বার্মিংহামের ক্লাবটি। এছাড়া এই মৌসুমের মতো এর আগে এত ভালো শুরু কেবল ১৯৮০-৮১ মৌসুমে করেছিল ভিলা। সেবার লিগ চ্যাম্পিয়নও হয়েছিল দলটি।

অথচ গত বছর উনাই এমেরি অ্যাস্টন ভিলার দায়িত্ব নেওয়ার আগে দলটি ছিল রেলিগেশন জোনের তিনধাপ উপরে। সেখান থেকে দলকে টেনে তুলতে দারুণ ভূমিকা পালন করেছেন স্প্যানিশ কোচ এমেরি। গত মৌসুমে দলটিকে তিনি নিয়ে যান উয়েফা কনফারেন্স লিগে। চলতি মৌসুমে তো অন্য স্তরের ফুটবল খেলছে তার শিষ্যরা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা