× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুশফিকরা নিউজিল্যান্ডের ফ্লাইট ধরছেন আজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩ ০৮:০০ এএম

আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩ ১৫:৪০ পিএম

মুশফিকরা নিউজিল্যান্ডের ফ্লাইট ধরছেন আজ

টেস্ট সিরিজ শেষ হলো সবে। কিন্তু বিশ্রাম নেওয়ার সুযোগ নেই। দেশের ক্রিকেটারদের এখনই প্রস্তুত হতে হচ্ছে সীমিত ওভারের সিরিজের জন্য। ঢাকা টেস্ট শেষ হওয়ার এক দিন পরই ফের নিউজিল্যান্ডের ফ্লাইট ধরতে যাচ্ছেন মুশফিকুর রহিম-নাজমুল হোসেন শান্তরা। আয়েশ করার ফুরসত পাচ্ছে না ব্ল্যাক ক্যাপস শিবিরও। ঘরে ফিরেই তাদের মাঠে নামতে হবে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য।

দেশের মাটিতে কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের ইতিহাস গড়ার সুযোগ ছিল। কিন্তু শেরেবাংলার খুব চেনা উইকেটেও জেতা সম্ভব হয়নি সিরিজের শেষ ম্যাচ। তবে সিলেটে প্রথম টেস্ট জিতে একটা ইতিহাস ঠিকই গড়ে নিয়েছেন দেশের ছেলেরা। ঘরের মাঠে প্রথমবারের মতো টেস্ট জয়ের সুখস্মৃতি নিয়েই নিউজিল্যান্ডে পা রাখতে যাচ্ছে টাইগাররা। যেটা অনুপ্রেরণার অফুরন্ত উৎস হয়ে থাকবে লাল-সবুজ প্রতিনিধিদের সঙ্গে। নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জয়ের কীর্তিও আছে বাংলাদেশের থলেতে। সন্দেহ নেই মাউন্ট মঙ্গানুই টেস্টের স্মৃতি শান্ত-লিটনদের সাহস জোগাবে সাদা বলের সিরিজে। 

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে থাকা ক্রিকেটাররা যাচ্ছেন আজ। তবে টেস্ট দলের বাইরে যারা এ সফরে রয়েছেন, তারা প্রথম বহরে নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছেন শনিবার রাতেই। প্রথম কিস্তিতে শনিবার রাত ১১টা ৫৫ মিনিটে উড়াল দিয়েছে টাইগাররা। তাদের সঙ্গে নিউজিল্যান্ড গেছেন বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাস।

বিমানবন্দরে একে একে হাজির হন মুস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও রিশাদ হোসেনরা। তাদের সঙ্গে শামিল হয়ে ঢাকা ছাড়েন তাওহিদ হৃদয়, এনামুল হক বিজয়, রাকিবুল হাসান ও হাসান মাহমুদরা। প্রথম ধাপে যাওয়া ক্রিকেটারদের মধ্যে রয়েছেন পারিবারিক কারণে ছুটি কাটিয়ে ফেরা লিটন দাস, দীর্ঘদিন দলের বাইরে থাকা সৌম্য সরকার ও আফিফ হোসেনরা।

বিমানবন্দরে পৌঁছতেই বিজয়-সৌম্য-আফিফদের ঘিরে ধরেন ভক্ত-সমর্থকরা। তাদের সেলফির আবদার হাসিমুখে পূরণ করেন তারা। টেস্ট সিরিজের ব্যস্ততা থাকায় এক দিন বিশ্রাম নিয়ে আজ নিউজিল্যান্ড যাচ্ছে দ্বিতীয় বহর। আজকের ফ্লাইটে যাচ্ছেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজরা। হাতের আঙুলের চোট আর নির্বাচনের ব্যস্ততার জন্য এই অ্যাওয়ে সিরিজে থাকছেন না সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন শান্ত।

নিউজিল্যান্ডে পৌঁছে দুদিন অনুশীলন করবে বাংলাদেশ। ১৪ ডিসেম্বর একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে টাইগারদের। ১৭ ডিসেম্বর মাঠে গড়াবে দুদলের প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ওয়ানডে হবে ২০ ও ২৩ ডিসেম্বর। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর।

ওয়ানডে দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, শেখ মাহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম ও তানজিম হাসান সাকিব।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা