× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হেরে সিরিজ শুরু ভারতের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩ ১২:২৩ পিএম

উইকেট শিকারের পর প্রোটিয়া স্পিনার তাবরাইজ শামসির অন্য রকম উদযাপন। ছবি: ক্রিকইনফো

উইকেট শিকারের পর প্রোটিয়া স্পিনার তাবরাইজ শামসির অন্য রকম উদযাপন। ছবি: ক্রিকইনফো

জয়ের জন্য ব্যাটাররা লড়াই করার মতো পুঁজি এনে দিয়েছিলেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেটি আগলে রাখতে পারেননি ভারতের বোলাররা। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে ৫ উইকেট হাতে রেখে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। তাতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল প্রোটিয়ারা। প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

মঙ্গলবার রাতে টস হেরে ব্যাটিংয়ে নেমে বৃষ্টিবাঁধায় ১৯.৩ ওভারে স্কোরবোর্ডে ১৮০ রান জমা করে সফরকারী ভারত। আরেক দফায় বৃষ্টি নামলে কার্টেল ওভারে ম্যাচ নেমে আসে ১৫ ওভারে। স্বাগতিকদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৫২ রানের। ৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় এইডেন মার্করামের দল। দারুণ বোলিংয়ে ম্যাচ সেরা হয়েছেন তাবরাইজ শামসি।

রান তাড়ায় দক্ষিণ আফ্রিকার জয়টা সহজ করে দিয়েছেন মূলত দুই ওপেনার রেজা হেনড্রিকস ও ম্যাথিউ ব্রিজ। ২.৫ ওভারে দুজনের উদ্বোধনী জুটিতে ওঠে ৪২ রান। ৭ বলে ১৬ রান করে ব্রিজ ফিরে গেলেও তান্ডব অব্যাহত রাখেন হেনড্রিকস। খেলেন ২৭ বলে ৪৯ রানের ম্যাচজয়ী ইনিংস। এছাড়া অধিনায়কের ব্যাট থেকে আসে ১৭ বলে ৩০ রান। ত্রিস্টান স্টাবস ১৪ এবং অ্যান্ডিলে ফেলুকাও ১০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ভারতের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন ‍মুকেশ কুমার।

এর আগে রিংকু সিংয়ের ৩৯ বলে ৬৮ রানের ইনিংসের ওপর ভর করে বড় সংগ্রহ পায় ভারত। তবে ওপেনিং জুটি ব্যর্থ হয়েছে ভারতের। যশস্বি জয়সওয়াল ও শুভমান গিল দুজনেই ফেরেন রানের খাতা খোলার আগে। তিলক ভার্মা ২০ বলে ২৯ রান করে প্রাথমিক ধাক্কা সামাল দেন। এরপর সূর্যকুমার যাদব খেলেন ৩৬ বলে ৫৬ রানের ইনিংস। তবে অসময়ে ফিরেছেন ভারতীয় অধিনায়ক। পরে ইনিংস টেনে নিয়েছেন রিংকু। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন রবিন্দ্র জাদেজা, খেলেছেন ১৪ বলে ১৯ রানের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার হয়ে দারুণ বোলিং করেছেন শামসি। ৪ ওভারে এক উইকেটের বিনিময়ে দিয়েছেন মাত্র ১৮ রান। তবে সর্বোচ্চ ৩ উইকেট নিয়ে ভারতীয় ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়েছেন জেরাল্ড কোয়েটজে। আগামীকাল সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা