× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চ্যাম্পিয়ন্স লিগ

বার্সেলোনার এ কেমন পরাজয়!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩ ১১:৪২ এএম

আপডেট : ১৪ ডিসেম্বর ২০২৩ ১২:৩৩ পিএম

বার্সেলোনার জার্সিতে বুধবার ভুলে যাওয়ার মতো রাত কাটিয়েছেন রবার্ট লেভেন্ডফস্কি। ছবি : টুইটার

বার্সেলোনার জার্সিতে বুধবার ভুলে যাওয়ার মতো রাত কাটিয়েছেন রবার্ট লেভেন্ডফস্কি। ছবি : টুইটার

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর টিকিট আগেই নিশ্চিত করে ফেলেছিল বার্সেলোনা। গ্রুপ পর্বের শেষ ম্যাচটি তাদের জন্য সে অর্থে নিয়মরক্ষার। এমন কম গুরুত্বপূর্ণ ম্যাচে জাভি হার্নান্দেস একাদশও সাজালেন গুরুত্বপূর্ণ কয়েকজন তারকা ফুটবলারকে সাইড বেঞ্চে রেখে। দ্বিতীয়ার্ধে অবশ্য অনেকেই বদলি হিসেবে নেমেছেন, কিন্তু র‌য়্যাল অ্যান্টওয়ার্পের সঙ্গে ৩-২ গোলের পরাজয় এড়াতে পারেননি তারা।

বেলজিয়ামে বুধবার রাতের এ পরাজয়ের পরও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে উঠেছে বার্সা। ‘এইচ’ গ্রুপের অন্য ম্যাচে শাখতার দোনেৎস্ককে হারিয়ে বার্সার সঙ্গী হয়েছে এফসি পোর্তো। স্তাদিও দো দ্রাগাও স্টেডিয়ামে শাখতারকে আতিথেয়তা দেয় পোর্তো। ৫-৩ গোলে ম্যাচটি জিতে গ্রুপ রানার্সআপ হয়েছে পোর্তো।

এদিকে লা লিগায় সবশেষ ম্যাচে জিরোনার বিপক্ষে ৪-২ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগের খেলায় অ্যান্টওয়ার্পের বিপক্ষে মাঠে নামে বার্সা। এটা ছিল বার্সার জন্য জয়ে ফেরার ম্যাচ। যদিও ২ মিনিটে আশ্চর্যজনকভাবে গোল হজম করে বসে জাভির দল। এরপর স্বাগতিক দলটি চমক দিয়েছে ভয়ংকরভাবে আক্রমণে ওঠেও। তবে বল পজিশন ধরে রেখে নিজেদের খেলায় ফিরিয়েছে বার্সা। ৩৫ মিনিটে তোরেসের গোলে সমতায় ফেরে বার্সা। গোলটিতে অ্যাসিস্ট করেন লামিন ইয়ামালে।

দ্বিতীয়ার্ধে আবার লিড নেয় অ্যান্টওয়ার্প। ৫৬ মিনিটে স্কোরলাইন ২-১ করেন দলটির স্ট্রাইকার ভিনসেন্ট জ্যানসেন। যদিও এগিয়ে যেতে পারত বার্সা। তবে ৫৩ মিনিটে সার্জি রবার্তোর গোলটি ভিএআর রিভিউয়ে বাতিল হয়ে যায়। নির্ধারিত সময় শেষেও পিছিয়ে ছিল কাতালানিয়ারা। ম্যাচের সম্ভাব্য ফলাফলে অনেকেই তখন স্বাগতিকদের জয় ধরে নিয়েছিল। কিন্তু যোগ করা সময়ে ৯১ মিনিটে গোল করে বার্সাকে ২-২ গোলে সমতায় ফেরে বার্সা। মার্ক গুইয়ুর উদ্‌যাপনের রেশ থাকতে না থাকতেই ১ মিনিটের ব্যবধানে বার্সার জাল কাঁপিয়ে দেয় অ্যান্টওয়ার্প। দলটির ফরাসি তরুণ জর্জ ইলিনখেনার ওই গোলে শেষ পর্যন্ত ৩-২ গোলের ঐতিহাসিক জয় পায় বার্সা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা