× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উইন্ডিজে আবারও হারল ইংল্যান্ড

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩ ১০:৫২ এএম

আপডেট : ১৫ ডিসেম্বর ২০২৩ ১১:১৪ এএম

ইংল্যান্ডের বিপক্ষে উইকেট শিকারের পর আকিল হোসেনের উদ্‌যাপন। ছবি : ক্রিকইনফো

ইংল্যান্ডের বিপক্ষে উইকেট শিকারের পর আকিল হোসেনের উদ্‌যাপন। ছবি : ক্রিকইনফো

ইন্ডিজে সময়টা একদমই ভালো যাচ্ছে না ইংল্যান্ডের। তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি হারার পর জস বাটলারের দল ঘুরে দাঁড়াতে পারছে না টি-টোয়েন্টি সিরিজেও। প্রথমটি হারার পর গত রাতে হেরেছে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও। পাঁচ ম্যাচ সিরিজে তাতে ২-০-তে পিছিয়ে পড়ল ইংলিশরা।

সেন্ট জর্জেসে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান করে উইন্ডিজ। জবাবে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রানে থামে ইংল্যান্ডের ইনিংস। ১০ রানের জয়ে ম্যাচসেরা হয়েছেন ব্রেন্ডন কিং। তার ৫২ বলে ৮২ রানের ইনিংসের সুবাদেই লড়াই করার মতো পুঁজি পায় রোভমান পাওয়েলের দল।

যদিও উদ্বোধনী জুটিতে ৫.৩ ওভারে ৪৩ রান তোলেন কিং ও কাইল মেয়ার্স। এরপর ১৬ বলে ১৭ রান করে মেয়ার্স ফিরে গেলে বিপদে পড়ে স্বাগতিকরা। ১১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে দলটি। সেখান থেকে দলকে টেনে তোলেন কিং এবং পাওয়েল। দুজনের জুটিতে ওঠে ৮০ রান। যেটা পঞ্চম উইকেটে উইন্ডিজের হয়ে সর্বোচ্চ রানের জুটি। এরপর ২৮ বলে ফিফটি করেই আউট হন স্বাগতিক অধিনায়ক। আন্দ্রে রাসেল সেভাবে ব্যাটে ঝড় তুলতে পারেননি। করেছেন ১০ বলে ১৪ রান। অন্যদিকে ৮২ রানের ইনিংসে ৫টি ছক্কা ও ৮টি বাউন্ডারি হাঁকান কিং।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় ইংল্যান্ড। দলীয় ৯ রানের মাথায় বাটলার ফিরে যান মাত্র ৫ রান করে। শুরুর ধাক্কা সামাল দেন ফিল সল্ট ও উইল জ্যাকস। দুজনের জুটিতে ওঠে ৪৬ রান। তবে রান রেটের সঙ্গে পাল্লা দিতে গিয়ে পেরে ওঠেনি ইংল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে দলটি। এ সময় সল্ট ২৫ ও জ্যাকস ২৪ রান করে আউট হয়েছেন।

শেষ ২ ওভারে ৩১ রানের সমীকরণ মেলাতে গিয়ে ইংল্যান্ড থেমেছে ১০ রান দূরে থাকতে। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ বলে ৫০ রান করেছেন স্যাম কারেন। ১৩ বলে ২২ রান এসেছে মইন আলির ব্যাট থেকে। ৩ বলে ১০ রান করেছেন রেহান আহমেদ। উইন্ডিজের হয়ে ৩ উইকেট নিয়েছেন আলজারি জোসেফ। ২টি পেয়েছেন আকিল হোসেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা