× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুব এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩ ১৪:২২ পিএম

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২৩ ২০:১৭ পিএম

ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে উল্লাসে মেতেছেন যুবারা। ছবি : বিসিবি

ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে উল্লাসে মেতেছেন যুবারা। ছবি : বিসিবি

স্বপ্ন এবার সত্যি হলো। ভাঙল নকআউট পর্বের জুজু। সেমিফাইনালে ভারতকে হারানোর পর যুব এশিয়া কাপের ফাইনালে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ১৯৫ রানে জয় পেয়েছে বাংলাদেশ। এর আগে যুব এশিয়া কাপের ফাইনাল খেললেও জেতা হয়নি লাল সবুজের প্রতিনিধিদের। ফলে রবিবার (১৭ ডিসেম্বর) দুবাইয়ে ইতিহাস গড়ল জুনিয়র টাইগাররা। 

এদিন প্রথমে ব্যাটিং করে শিবলির সেঞ্চুরি এবং চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ও আরিফুল ইসলামের অর্ধশতকে আরব আমিরাতকে ২৮৩ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। জবাবে দলীয় শত রানের আগেই থেমে যায় স্বাগতিকদের যাত্রা। আরব আমিরাতের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন ধ্রুব পারাশার। 


আরব আমিরাতকে বড় লক্ষ্য দিয়েছে বাংলাদেশ


যুব এশিয়া কাপের ফাইনালে স্বাগতিক আরব আমিরাতকে ২৮৩ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। ওপেনার আশিকুর রহমান শিবলি খেলেছেন ১২৯ রানের অনবদ্য ইনিংস। তার সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে বড় সংগ্রহ দাঁড়ায় বাংলাদেশের।

জবাবে ব্যাট করছে আরব আমিরাত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিনা উইকেটে ১২ রান সংগ্রহ করেছে স্বাগতিক দলটি। আরিনাশ শর্মা ৯ রান এবং একশাত রায় ১ রানে ব্যাট করছেন।



শিবলির শতক, বড় সংগ্রহের পথে বাংলাদেশ


মাঝে ভারতের বিপক্ষে সেমিফাইনালে রান পাননি। তার আগের তিন ম্যাচের দুটিতে ফিফটি করেছেন, সেঞ্চুরি ছিল একটিতে। এক ম্যাচ পর আবারও চেনা ফর্মে ফিরেছেন আশিকুর রহমান শিবলি। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে তার দুর্দান্ত শতকে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বড় সংগ্রহের পথে রয়েছে বাংলাদেশ।

টুর্নামেন্টে দ্বিতীয় শতক হাঁকিয়ে ১০০ রানে অপরাজিত আছেন শিবলি। ১২৯ বলের ইনিংসে ১০টি বাউন্ডারি হাঁকিয়েছেন উইকেটরক্ষক এই ব্যাটার। তার আগে শুরুতেই ওপেনার জিসান আলমকে হারায় বাংলাদেশ। এক প্রান্ত ধরে দেখেশুনে আগান শিবলি। চৌধুরী মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে গড়েন ১২৫ রানের জুটি। দলীয় ১৩৯ রানের মাথায় রিজওয়ান আউট হন ৭১ বলে ৬০ রান করে। 

এরপর শিবলির সঙ্গে জুটি বাঁধেন ভারতবধের নায়ক আরিফুল ইসলাম। সেমিফাইনালে সেঞ্চুরির আশা জাগিয়েও আউট হয়েছিলেন ৯৪ রান করে। আজও আমিরাতের বিপক্ষে দুর্দান্ত ব্যাট করছেন তিনি। এই রিপোর্ট লেখার সময় অপরাজিত আছেন ৩৭ বলে ৪৭ রান করে। ৪২ ওভারে ২ উইকেটের বিনিময়ে বাংলাদেশ করেছে ২১৯ রান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা