× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রিমিয়ার লিগ

সেই অ্যানফিল্ডে ম্যানইউর স্বস্তির এক পয়েন্ট

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩ ১২:৫৯ পিএম

ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ড্র করে হতাশ লিভারপুলের খেলোয়াড়রা। ছবি: টুইটার

ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ড্র করে হতাশ লিভারপুলের খেলোয়াড়রা। ছবি: টুইটার

টানা ব্যর্থতা নিয়ে অ্যানফিল্ডে আতিথেয়তা নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। যেখানে সবশেষ দেখায় তাদের মাঠ ছাড়তে হয়েছিল ৭-০ গোলের লজ্জার পরাজয় মেনে। তবে এবার ঘুরে দাঁড়িয়েছে ম্যানইউ। ঘরের মাঠে টেবিল টপার লিভারপুলকে আটকে দিয়েছে রেড ডেভিলরা। প্রিমিয়ার লিগের খেলায় গোলশূন্য ড্রয়ে সেই অ্যানফিল্ড থেকে এবার পয়েন্ট নিয়ে ফিরেছে এরিক টেন হাগের দল।

ধ্রুপদী এই লড়াইয়ে জিততে চায় দুই দলই। আবার হারতেও চায় না কোনো দল। লিভারপুল-ম্যানচেস্টার ইউনাইটেডের দ্বৈরথ মানেই তো তেমন কিছু। বহুকালের পুরোনো এ লড়াইয়ে কেউ কাউকে ছাড় দেয় না। সেটি দেখা গেছে রবিবার রাতেও। হারতে হারতে ক্লান্ত হলেও এই লড়াইয়ে নামলে উজ্জীবিত হয়ে ওঠে। সেটার প্রমাণই দিল ম্যানইউ।

চ্যাম্পিয়ন্স লিগে এফসি কোপেনহেগেন এবং গালাতাসারের মতো দলকে গ্রুপে পেয়েও শেষ ষোলোয় উঠতে পারেনি ম্যানইউ। এমনকি তারা বিদায় নিয়েছে গ্রুপের তলানিতে থেকে। এছাড়া প্রিমিয়ার লিগেও সুবিধাজনক অবস্থানে নেই তারা। সবশেষ চার ম্যাচে তাদের জয় কেবল একটিতে। অন্যদিকে লিগ টপার লিভারপুল ছিল দুর্দান্ত ছন্দে। তাদের সামনে ম্যানইউ দাঁড়াতে পারবে কিনা সেটি নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেকে। তাদেরকে ভুল প্রমাণ করে দাঁতে দাঁত চেপে লড়াই করেছে অতিথি দলটি।

যদিও ৯০ মিনিটের সেই লড়াই তাদের জন্য মোটেও সহজ ছিল না। ম্যাচের শুরু থেকে শেষ অব্দি আক্রমণের ঝড় তুলেছে লিভারপুল। প্রায় প্রতি মিনিটে আক্রমণে ব্যতিব্যস্ত করে রাখে ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটিকে। তবে তাদের ডিফেন্ডারদের বিচলিত করতে পারেনি অল রেডরা। এছাড়া এই ম্যাচে অবিশ্বাস্য ছিলেন ম্যানইউ গোলরক্ষক আন্দ্রে ওনানা। ঝড় তো প্রায় সবই গেছে ক্যামেরুনের এই গোলরক্ষকের উপর দিয়ে। 

লিভারপুল ঝড় সামলে অবশ্য দুর্দান্তই ছিলেন ওনানা। অলরেডরা এদিন মোট ৩৪টি শট নেয়। যার মধ্যে ৮টিই ছিল অন টার্গেটে। তবে মোহাম্মদ সালাহ, লুইস দিয়াস ডারউইন নুনেসদের আগুনে শটগুলো ঠেকিয়ে দিয়েছেন ওনানা। খেলায় ৮টি সেভ করেছেন তিনি। অন্যদিকে ম্যানইউ যে আক্রমণে উঠেনি ব্যাপারটা তেমনও নয়। দ্বিতীয়ার্ধের পর বেশ কিছু পাল্টা আক্রমণে লিভারপুলের রক্ষণভাগে পরীক্ষা নিয়েছেন ম্যানইউর ফরোয়ার্ডরা। ম্যাচের সবচেয়ে বড় সুযোগটা পেয়ে গিয়েছিল ম্যানইউ। কিন্তু লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকারের বাঁধা টপকাতে পারেনি রাসমাস হজল্যান্ড। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র মেনেই মাঠ ছাড়ে দুই দল।

পয়েন্ট খোয়ানো টেবিলের দুইয়ে নেমে গেছে লিভারপুল। তাদের ঝুলিতে আছে ৩৮ পয়েন্ট। ১০ পয়েন্ট কম নিয়ে সাতে ম্যানইউ। গতরাতে ব্রাইটনকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে আর্সেনাল। গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস এবং কাই হাভার্টস। একই রাতে পয়েন্ট টেবিলে উন্নতি করেছে অ্যাস্টন ভিলা। পিছিয়ে পড়ার পরও উনাই এমেরির দল ২-১ ব্যবধানে জয় পেয়েছে বেন্টফোর্ডের বিপক্ষে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা