× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিসিএল

মুমিনুলের শতকে জয় দেখছে পূর্বাঞ্চল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩ ২৩:০৪ পিএম

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২৩ ২৩:০৯ পিএম

মুমিনুল হক

মুমিনুল হক

মুমিনুল হকের শতকে মাত্র দুদিনেই উত্তরাঞ্চলের বিপক্ষে জয় দেখছে পূর্বাঞ্চল। চলতি বিসিএলে (বাংলাদেশ ক্রিকেট লিগ) তৃতীয় রাউন্ডের ম্যাচে শুধু ইনিংস হার এড়াতেই এখনও ১৭৭ রান প্রয়োজন উত্তরের। আজ মঙ্গলবার প্রথম ইনিংসে ২৪৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে উত্তরের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৬৭ রান।

‍দিনের অপর ম্যাচে দারুণভাবে জমে উঠেছে দক্ষিণাঞ্চল ও মধ্যাঞ্চলের লড়াই। প্রথম ইনিংসে ৩৪ রানে পিছিয়ে থাকা দক্ষিণ আজ দ্বিতীয় ইনিংসের শেষ বিকালে ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ৪৭ রান।

আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে উত্তরের বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন জাতীয় দলের অন্যতম সেরা টেস্ট ব্যাটার মুমিনুল। আগের দিনের ১২২/২ নিয়ে খেলতে নেমে প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের সংগ্রহ দাঁড়ায় ৩৫২ রান। ‍১৬৭ বলের ইনিংসে ১১৭ রান করেন মুমিনুল।

সাজানো ইনিংসটিতে ১১ বাউন্ডারি ছাড়াও মারেন দুটো ছক্কা। মুমিনুল ছাড়াও পূর্বাঞ্চলের হয়ে ব্যাট হাতে দৃঢ়তা দেখান ওপেনার পারভেজ হোসেন ইমন। তার ২০০ বলে গড়া শ্লথগতির ইনিংসটি ৯০ রানের। আর ইনিংসটি খেলার পথে বলকে ১২ বার সীমানাছাড়া করেন ইমন।

তার আউট হওয়ার পর পূর্বাঞ্চল শেষ ৫ উইকেট হারায় মাত্র ৯ রানে। তাতে অবশ্য সাড়ে তিনশ ওপর রান পেতে কোনো সমস্যা হয়নি পূর্বাঞ্চলের। জবাবে শেষ বিকালে মোটেও সুবিধা করতে পারেনি উত্তর। দিনের শেষে তাদের স্কোরবোর্ডে জমা হয় ৬৭/৩।

এদিকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দক্ষিণের বিপক্ষে আগের দিনের ৫৩/৩ নিয়ে খেলতে নেমে মধ্যাঞ্চলের ইনিংস শেষ হয় ২৪৮ রানে। নাইম ইসলামের ব্যাট থেকে আসে ৮৯ রান। আর ৬৬ রান করেন মাহিদুল ইসলাম অঙ্কন।

মধ্যাঞ্চলের বোলারদের মধ্যে তিনটি করে উইকেট নেন সুমন খান ও নাইম হাসান। জবাবে প্রথম ইনিংসে ৩৪ রানে পিছিয়ে থাকা দক্ষিণাঞ্চল দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে জমা করেছে ৪৭/৩। তাদের লিড ১৩ রানের। হাতে ৭ উইকেট।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা