× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওয়ার্নারের বিদায়ী সিরিজে পাকিস্তানকে হোয়াইট ওয়াশ অস্ট্রেলিয়ার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪ ১৪:১১ পিএম

সিরিজ জয়ের পর ট্রফি নিয়ে অস্ট্রেলিয়ার উল্লাস। ছবি: ক্রিকইনফো

সিরিজ জয়ের পর ট্রফি নিয়ে অস্ট্রেলিয়ার উল্লাস। ছবি: ক্রিকইনফো

ইচ্ছাটা আগেই প্রকাশ করেছিলেন ডেভিড ওয়ার্নার। গত বছর অ্যাশেজ চলাকালীন জানিয়েছিলেন অবসর নিতে চান পাকিস্তানের বিপক্ষে সিডনি টেস্ট খেলে। তার সেই ইচ্ছার মর্যাদা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। লাল বলের ক্রিকেটে সাম্প্রতিক ফর্ম অনুজ্জ্বল থাকা সত্ত্বেও তাকে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে সুযোগ দিয়েছে। এরপরের ঘটনা তো সবার জানাই। প্রথম দুই টেস্টে সফরকারীদের হারানোর পর সিডনিতে তৃতীয় টেস্টেও পাকিস্তানকে পরাজিত করেছে প্যাট কামিন্সের দল। ওয়ার্নারের বিদায়ী সিরিজে তাকে ৩-০ জয় উপহার দিয়েছে অস্ট্রেলিয়া।

অজিদের সেই জয়ে অবদান রেখেছেন ওয়ার্নার। জয় থেকে ৭ রান দূরে থাকতে সাজিদ খানের বলে লেগ বিফোর হন এই ওপেনার। তার আগে করেছেন ৭৫ বলে ৫৭ রান। ৭টি বাউন্ডারিতে ইনিংসটি সাজিয়েছেন তিনি। নিজের শেষ ইনিংসটাও স্মরণীয় করে রেখেছেন কিংবদন্তি তারকা ওপেনার। 

আগের দিন ৬৭ রানে ৭ উইকেট হারিয়ে দিন শেষ করে পাকিস্তান। চতুর্থ দিন বেশি দূর এগোতে পারেনি শান মাসুদের দল। অল আউট হয়েছে ১১৫ রানে। জস হ্যাজলউড ৪ এবং নাথান লায়ন নেন ৩ উইকেট। জয়ের জন্য ১৩০ রানের লক্ষ্য পায় অস্ট্রেলিয়া। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শূন্য রানের উসমান খাজাকে হারালেও জয় পেতে বেগ পেতে হয়নি স্বাগতিকদের। ওয়ার্নার ও মারনাস লাবেুশেন মিলে গড়েন ১১৯ রানের জুটি। তাতেই জয়ের কাছাকাছি পৌঁছে যায় অস্ট্রেলিয়া। লাবুশেন অপরাজিত থাকেন ৭৩ বলে ৬২ রান করে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা