× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১২ বছর বয়সেই প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪ ১৬:২৫ পিএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪ ১৭:১০ পিএম

বৈভব সূর্যবংশী। ছবি : ক্রিকইনফো

বৈভব সূর্যবংশী। ছবি : ক্রিকইনফো

ভারতের বিখ্যাত রঞ্জি ট্রফির ৮৯তম সংস্করণে অন্যরকম এক রেকর্ডের জন্ম দিয়েছেন বৈভব সূর্যবংশী। শুক্রবার (৫ জানুয়ারি) মুম্বাইয়ের বিপক্ষে বিহারের হয়ে মাত্র ১২ বছর ২৮৪ দিন বয়সে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় তরুণ এই ক্রিকেটারের। তাতে কিংবদন্তি শচিন টেন্ডুলকার এবং যুবরাজ সিংয়ের চেয়েও কম বয়সে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হলো সূর্যবংশীর। 

১৯৯৬-৯৭ মৌসুমে ১৫ বছর ৫৭ দিন বয়সে ওরিষার বিপক্ষে পাঞ্জাবের জার্সিতে অভিষেক হয়েছিল যুবরাজের। এর আগে ১৯৮৮-৮৯ মৌসুমে ১৫ বছর ২৩০ দিন বয়সে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম শ্রেণির ক্রিকেট শুরু করেছিলেন ভারতীয় ক্রিকেট ঈশ্বর টেন্ডুলকার। গুজরাটের বিপক্ষে মুম্বাইয়ের হয়ে সেদিন মাঠে নেমেছিলেন কিংবদন্তি এই ক্রিকেটার।

এদিকে, গত বছর চার দলীয় সিরিজে ভারত অনূর্ধ্ব-১৯ বি দলের হয়ে মাঠে নেমেছিলেন সূর্যবংশী। ওই সিরিজে ৬ ইনিংসে ব্যাট করে দুটি অর্ধশতকের সঙ্গে ১৭৭ রান করেছিলেন তিনি। 

এরপর বিনু মানকদ ট্রফিতে নিজের ব্যাটিংয়ে সবাইকে মুগ্ধ করেন সূর্যবংশী। একটি সেঞ্চুরি এবং তিনটি হাফ সেঞ্চুরির সুবাদে ওই টুর্নামেন্ট ৭৮ দশমিক ৬০ গড়ে ব্যাটিং করেন ৩৯৩ রান। অষ্টম-সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে টুর্নামেন্ট শেষ করেন এই তরুণ। 

কিছুদিন আগে একটি টিভি সাক্ষাৎকারে সূর্যবংশী শেয়ার করেছিলেন যে প্রাথমিকভাবে তিনি তার বাবার কাছ থেকে অনুপ্রাণিত হয়ে ক্রিকেট শুরু করেন। সেটিও মাত্র ৯ বছর বয়সে। এক প্রশ্নের উত্তরে পুল শট বেশি পছন্দ বলে জানান তিনি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা