× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফের অধিনায়কের ভূমিকায় রিজওয়ান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪ ১৭:০৬ পিএম

আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪ ১৭:১৮ পিএম

ফের অধিনায়কের ভূমিকায় রিজওয়ান। ছবি : সংগৃহীত

ফের অধিনায়কের ভূমিকায় রিজওয়ান। ছবি : সংগৃহীত

আগামী ১২ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে পাকিস্তান। শর্টার ফরম্যাটের এই সিরিজ সামনে রেখে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে। এর আগে সহ-অধিনায়ক ছিলেন অলরাউন্ডার শাদাব খান। কিউইদের বিপক্ষে সিরিজে তাকে ইনজুরির কারণে পাচ্ছে না পাকিস্তান। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ভারত বিশ্বকাপে ব্যর্থতার পর সব ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বাবর আজম। তারপর একের পর এক পরিবর্তনের মধ্য দিয়ে গেছে দলটি। কোচিং স্টাফ, নির্বাচক প্যানেল থেকে শুরু করে অধিনায়কত্বের পদে এসেছে বেশ কিছু পরিবর্তন। যার সর্বশেষ সংযোজন রিজওয়ান। ৩১ বছরের এই ক্রিকেটার দায়িত্ব পালন করবেন অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির ডেপুটি হিসেবে।

অধিনায়কের দায়িত্ব পাওয়া কিংবা পালন করা রিজওয়ানের জন্য নতুন কিছু নয়। এর আগে জাতীয় দল এবং ঘরোয়া ক্রিকেটে এই ভার সামলেছেন তিনি। ২০২০-২১ মৌসুমে বাবরের অনুপস্থিতিতে দুটি টেস্ট ম্যাচে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন রিজওয়ান। এছাড়া পিএসএলের দল মুলতান সুলতানসকে নেতৃত্ব দিয়ে শিরোপাও জিতিয়েছেন উইকেটরক্ষক এই ব্যাটার। এই দলটির হয়ে ৬৪ ম্যাচে অধিনায়ক ছিলেন তিনি।

নতুন করে অধিনায়কত্ব পাওয়া নিয়ে রিজওয়ান বলেছেন, ‘পাকিস্তানের টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়াটা আমার জন্য সম্মানের। আমাকে নির্বাচনের জন্য পিসিবিকে ধন্যবাদ। অধিনায়ককে সহায়তা করতে মাঠে আমি সর্বাত্মক চেষ্টা করব। সবার সঙ্গে দলে অবদান রাখতে পারলে খুশি হব।’

এদিকে নিউজিল্যান্ডে পাড়ি জমানোর আগে অস্ট্রেলিয়াতে সময়টা ভালো কাটেনি পাকিস্তানের। তিন ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে শান মাসুদের দল। এবার তাদের মিশন তাসমান পাড়ের দেশে। সেখানে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড ও পাকিস্তান। অকল্যান্ডে ১২ জানুয়ারি শুরু হবে দুই দলের প্রথম ম্যাচ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা