× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মায়ামিতে যাচ্ছেন কৌতিনহো!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪ ২১:২৩ পিএম

জানুয়ারিতে বার্সা সতীর্থ মেসির সঙ্গে পুনর্মিলন হতে পারে কৌতিনহোর। ছবি: সংগৃহীত

জানুয়ারিতে বার্সা সতীর্থ মেসির সঙ্গে পুনর্মিলন হতে পারে কৌতিনহোর। ছবি: সংগৃহীত

ইউরোপের পাট চুকিয়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে নাম লেখান লিওনেল মেসি। এরপর আর্জেন্টাইন মহাতারকার পথ অনুসরণ করে ইন্টার মায়ামিতে নাম লেখান এক সময়ের সতীর্থ সার্জিও বুসকেতস, জর্দি আলভা ও লুইস সুয়ারেজ। এবার লিওনেল মেসির সঙ্গে পুনর্মিলন হতে পারে বার্সেলোনার আরেক সাবেক তারকার।

২০১৮ সালে রেকর্ড ১০৫ মিলিয়ন পাউন্ডে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান ফুটবলার ফিলিপে কৌতিনহো। সেই সময়ে মেসির সঙ্গে জুটি বেঁধে খেলেছেন এই মিডফিল্ডার। তবে পড়তি ফর্মের কারণে ২০২২ সালে ছাঁটাই করা হয় তাকে। সেই কৌতিনহোকে দলে ভেড়ানোর পরিকল্পনা করছে ইন্টার মায়ামি।

২০১৩ সালে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে ছেড়ে ইংলিশ ক্লাব লিভারপুলে যোগ দিয়েছিলেন কৌতিনহো। দারুণ সব ফুটবলীয় কলা-কৌশলে অলরেডস সমর্থকদের থেকে অর্জন করেছিলেন ‘জাদুর কোটা’ খ্যাতি। পাঁচ বছরে ক্লাবটির হয়ে দ্যুতি কেড়ে তিনি পাড়ি দিয়েছিলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়।

কিন্তু বার্সায় গিয়ে অধঃপতন শুরু হয় কৌতিনহোর। ফর্ম হারানো এই প্লে মেকারকে এক মৌসুমের জন্য জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখেও লোনে পাঠায় কাতালানরা। সেখানে গিয়ে তুলনামূলক ভালো পারফরম্যান্সই করেন তিনি। কিন্তু পরবর্তীতে আবার বার্সায় ফিরে ফর্ম খরায় ভুগতে থাকেন তিনি।

২০২২ সালে বার্সা অধ্যায় শেষে ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলায় যোগ দেন কৌতিনহো। কিন্তু ক্লাবটির হয়েও খুব একটা দ্যুতি ছড়াতে পারেননি তিনি। তাই গত বছর তাকে লোনে কাতারের ক্লাব আল-দুহাইলের পাঠায় অ্যাস্টন ভিলা। কিন্তু পুরো মৌসুমে মধ্যপ্রাচ্যের ক্লাবটি তাকে ৪১৯ মিনিটের বেশি খেলায়নি।

এদিকে স্প্যানিশ সংবাদ মাধ্যম ‘এএস’-এর খবরে আবারও গুঞ্জন উঠেছে, জানুয়ারিতে শীতকালীন দলবদলের মৌসুমে আবারও ক্লাব বদল করতে পারেন কৌতিনহো। যদি শেষ পর্যন্ত আল-দুহাইলের সঙ্গে ব্রাজিলিয়ান তারকা সম্পর্ক ছিন্ন করেন, তাহলে তাকে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি দলে ভেড়াবে বলেই খবর গোল ডট কমের।

এমন গুঞ্জন যদি সত্যি হয়, তাহলে আরও একবার বার্সার সাবেক সতীর্থদের সঙ্গে দেখা হয়ে যেতে পারে ৩১ বছর বয়সী কৌতিনহোর। যেখানে মেসিসহ তার পুনর্মিলন হবে লুইস সুয়ারেজ, বুসকেতস ও জর্দি আলভার সঙ্গে। তবে আপাতত দলবদলের আনুষ্ঠানিকতার অপেক্ষাতেই থাকতে হবে ভক্তদের।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা