× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টেস্টে ওপেনিংয়ে স্মিথ, ওয়ানডেতে অধিনায়ক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪ ২০:১৭ পিএম

আপডেট : ১০ জানুয়ারি ২০২৪ ২০:৩২ পিএম

টেস্টে ওপেনিংয়ে স্মিথ, ওয়ানডেতে অধিনায়ক

ডেভিড ওয়ার্নারের শূন্যস্থান কে এবং কাকে দিয়ে পূরণ করবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এ নিয়ে আলোচনা কম হয়নি। পাইপলাইনে একাধিক অভিজ্ঞ মুখ থাকলেও স্টিভেন স্মিথে সমাধান খোঁজার চেষ্টা করছে অজি টিম ম্যানেজমেন্ট। চার নম্বর থেকে ওপেনিংয়ে আনা হয়েছে সাবেক এই অধিনায়ককে। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। প্রধান নির্বাচক জর্জ বেইলি নিশ্চিত করছেন, প্রথম টেস্টে ওপেন করবেন স্মিথ।

ওপেন করা ছাড়াও অবশ্য আরেকটি সুখবর পেয়েছেন স্মিথ। টেস্টের পর ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিতে দেখা যাবে তাকে। প্যাট কামিন্সের বিশ্রামে সুযোগ মিলেছে তার। ২০১৮ সালে বল টেম্পারিংকাণ্ডে অধিনায়কত্ব হারানোর পর গত বছর ভারত সফরেও ওয়ানডে সিরিজে অধিনায়ক ছিলেন স্মিথ। 

আগামী বুধবার অ্যাডিলেডে শুরু হবে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। দলে আছেন অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। নির্বাচকরা নিশ্চিত করেছেন, অ্যাডিলেডে চার নম্বরে ব্যাট করবেন গ্রিন আর স্মিথ উঠে যাবেন ওপেনিংয়ে। উসমান খাজার সঙ্গে ওপেনিং করবেন তিনি। 

১৩ সদস্যের দলে নেওয়া হয়েছে আরেক ওপেনার ম্যাট রেনশকে। খাজা-স্মিথের ব্যাকআপ হিসেবেই রাখা হয়েছে তাকে। ছুটিতে গেছেন কামিন্স, মিচেল মার্শ, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড।

পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্টে খেলা অস্ট্রেলিয়ার একাদশ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের একাদশে পরিবর্তন বলতে শুধু ওয়ার্নারের জায়গায় গ্রিনের দলে ঢোকা। রেনশ ছাড়াও পেসার স্কট বোল্যান্ডও ১৩ জনের দলে থাকলেও জায়গা পাবেন না একাদশে।

জর্জ বেইলি বলেন, ‘সবকিছুই পরীক্ষা-নিরীক্ষার অংশ। স্টিভের সঙ্গে এ নিয়ে কথাও হয়েছে। আমি বিশ্বাস করি, ওর ক্যারিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ অধ্যায় হতে যাচ্ছে এটি।’

ওয়ানডে দলে একেবারে নতুন মুখ হিসেবে ফাস্ট বোলার ল্যান্স মরিসকে ডেকেছে অস্ট্রেলিয়া। বাদ পড়েছেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। সুযোগ পেয়েছেন ঝাই রিচার্ডসন, অ্যারন হার্ডি, ম্যাট শর্ট ও নাথান এলিস।

আগামী ২ ফেব্রুয়ারি মেলবোর্নে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া। বাকি দুটি ম্যাচ হবে সিডনি ও ক্যানবেরায়। এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ১৭ জানুয়ারি।

টেস্ট স্কোয়াড : প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাট রেনশ, স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ক।

ওয়ানডে স্কোয়াড : স্টিভেন স্মিথ (অধিনায়ক), শন অ্যাবট, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, ট্রাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, ঝাই রিচার্ডসন, ম্যাট শর্ট ও অ্যাডাম জাম্পা।



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা