× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হারের পর শাহিন বললেন, ‘নেতৃত্ব দিতে পেরে গর্বিত’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৪ ১৯:৩৬ পিএম

পাকিস্তানের অধিনায়ক হতে পেরে খুশি শাহিন— সংগৃহীত ছবি

পাকিস্তানের অধিনায়ক হতে পেরে খুশি শাহিন— সংগৃহীত ছবি

অকল্যান্ডে জিততে হলে রেকর্ড গড়তে হতো পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে রেকর্ডটি গড়ে ফেলেছিলও প্রায়। কিন্তু বিধিবাম। সফরকারীদের শেষ ৫ ব্যাটার যেন আসলেন আর গেলেন। খাবি খাওয়া পাকিস্তানকে ৪৬ রানে হারিয়ে সিরিজেও এগিয়ে গেছে স্বাগতিক কিউইরা।

ইডেন পার্কের ক্ষুদ্র ফরম্যাটের মারকাটারি ম্যাচটি আদপে মারকাটারিই হয়েছিল। টস হেরে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ড শুরুতে ধাক্কা খেলেও পরে সেটি সামলে ওঠেন দুর্দান্তভাবে। ফিন অ্যালেনের তাণ্ডব, উইলিয়ামসনের ধরে খেলা আর মিচেল-চাপম্যানের ক্যামিওতে দুইশ রান জমা করে ব্লাক ক্যাপসরা। ৮ উইকেট হারিয়ে ২২৬ রান তোলা স্বাগতিকদের জবাবে একসময় জয়ের সম্ভাবনাও জাগিয়েছিল পাকিস্তান। কিন্তু তীরে তরি ডুবিয়ে দিয়েছে টিম সাউদির তোপে।

তবে রেকর্ড একটি হয়েছে। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যকার কোনো টি-টোয়েন্টি ম্যাচ এবারই প্রথম চারশ ছাড়িয়েছে। আগের সর্বোচ্চ ছিল ৩৮৭ রান। পাকিস্তান তবে এদিন দুইশ রান আনতে পারেনি। ১৮০ রানেই থেমেছে। সাইম আইয়ুবের রেকর্ড চারটি ক্যাচ নেওয়ার ম্যাচে পাকিস্তানকে ডুবিয়েছে মিডল ও লোয়ার অর্ডার।

কিউইদের দুইশ রান ছাড়ানো লক্ষ্যের জবাবে প্রথম দুই ওভারে পাকিস্তান তোলে ২৯ রান। ৮ বলে ২ চার ও ৩ ছক্কায় ২৭ রান করে ফেরেন আইয়ুব। আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান সমান তালে ব্যাট করলেও ২৫ রানের বেশি এগোতে পারেননি।  একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান বাবর আজম। দীর্ঘদিন পর রানে ফিরলেও তা দলের কোনো কাজে আসেনি। ৩৫ বলে ৬ চার ও ২ ছক্কার ৫৭ রানের ইনিংসটি বিফলে যায়।

এরপর টিম সাউদির তোপে ১৮০ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। ২৭ বলে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন কিউই ব্যাটার ড্যারেল মিচেল। কিউই অধিনায়কের প্রশংসাও শুনেছেন মিচেল। উইলিয়ামসনের চাওয়া সিরিজে পুরো সময় দাপট দেখাবেন তারা। অধিনায়ক হিসেবে হার দিয়ে শুরু করা শাহিন অবশ্য বিশ্বকাপে চোখ রেখে এগোচ্ছেন।

পাকিস্তানের নতুন অধিনায়ক সিরিজে ফিরতেও আশাবাদী, ‘নিজের দেশকে নেতৃত্ব দেওয়া সব সময় গর্বের। প্রথমবার অধিনায়কত্ব করলাম। আমি মনে করি এই ম্যাচেও অনেককিছু ভালো দিক আছে। সাইম দুর্দান্ত ইনিংস খেলেছে। তাদেরকে নার্সিং করতে হবে, বিশ্বকাপের জন্য প্রস্তুত করতে হবে। বোলিং বিভাগেরও একই অবস্থা, এই মূহুর্তে বোলারদের ভ্যারিয়েশন খুব করে দরকার।’

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে আগামী ১৪ জানুয়ারি হ্যামিল্টনে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা