× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টেন্ডুলকারের ১০০ শতকের রেকর্ড ভাঙবেন কোহলি, বিশ্বাস লয়েডের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৪ ২০:৪৭ পিএম

আপডেট : ১২ জানুয়ারি ২০২৪ ২১:০৫ পিএম

টেন্ডুলকারের ১০০ শতকের রেকর্ড ভাঙবেন কোহলি, বিশ্বাস লয়েডের

ক্রীড়াঙ্গনে একটা প্রবাদ বেশ প্রচলিত, রেকর্ড গড়াই হয় ভাঙার জন্য। তবুও ক্রিকেটের যে রেকর্ডগুলোকে মনে করা হয় চিরস্থায়ী, তার একটি ভারতের কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকারের আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ সেঞ্চুরি। শচীনের সবচেয়ে বেশি শতকের এই রেকর্ড কেউ ভাঙতে পারবে না বলেই ধারণা অনেকের। 

তবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক ক্লাইভ লয়েডের মনে বিশ্বাস, পূর্বসূরি শচীনের এই রেকর্ডও ভেঙে দেবেন বিরাট কোহলি। ভারতের সময়ের এ তারকা  ব্যাটসম্যানের পক্ষে যেকোনো কিছু সম্ভব বলে মনে করেন এই ক্যারিবীয় কিংবদন্তি।

শুক্রবার (১২ জানুয়ারি) কলকাতায় এক অনুষ্ঠানে টেন্ডুলকারের ১০০ শতকের রেকর্ড ভাঙা প্রসঙ্গে লয়েড বলেন, ‘জানি না কত দিন লাগবে (রেকর্ড ভাঙতে), তবে সে (কোহলি) যথেষ্ট তরুণ। আমি নিশ্চিত, সে যেভাবে খেলছে, তাতে যেকোনো কিছু সে অর্জন করতে পারে। এটি করতে পারলে অনেক খুশি হওয়ার মতো কিছু হবে।’

আন্তর্জাতিক ক্রিকেটে টেন্ডুলকারের ১০০ সেঞ্চুরি করতে লেগেছে ৬৬৪ ম্যাচে। তবে তার থেকে এখনও ২০ সেঞ্চুরি দূরে থাকা কোহলি খেলেছেন ৫২০ ম্যাচ। কোহলির বয়স এখন ৩৫। তার যে ফিটনেস, আরও অন্তত তিন বছর তিনি শীর্ষ পর্যায়ে খেলে যেতে পারেন। ফলে টেন্ডুলকারের রেকর্ড ভেঙে দেওয়া সময়ের ব্যাপারই বলে মনে হয়। 

একটা সময়ে মনে করা হতো ওয়ানডেতে টেন্ডুলকারের ৪৯ সেঞ্চুরির রেকর্ডও হয়তো কেউ ভাঙতে পারবে না। তবে কোহলি ঠিকই ভেঙেছেন সেই রেকর্ড। দেশের মাটিতে গত বিশ্বকাপে তিন সেঞ্চুরি করে টেন্ডুলকারকে ছাড়িয়ে যান তিনি, প্রথম ক্রিকেটার হিসেবে গড়েন ওয়ানডেতে ৫০ শতকের কীর্তি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা