× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিপিএল ২০২৪

প্লে-অফ আর ফাইনালে থাকছে রিজার্ভ ডে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪ ১১:৫২ এএম

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪ ১১:৫৯ এএম

এবার বিপিএলের প্লে-অফ আর ফাইনালে থাকছে রিজার্ভ ডে। ছবি : সংগৃহীত

এবার বিপিএলের প্লে-অফ আর ফাইনালে থাকছে রিজার্ভ ডে। ছবি : সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। আগামীকাল শুক্রবার (১৯ জানুয়ারি) মাঠে গড়াচ্ছে দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জমজমাট এ আসর।

এবারের আসরে দেশের তিন ভেন্যুতে মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সাত ফ্র্যাঞ্চাইজির প্রায় দেড় মাসের এ আসরের পর্দা নামবে ১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে। এ টুর্নামেন্টের প্লে-অফ আর ফাইনালের জন্য থাকছে রিজার্ভ ডে।

বিসিবিসূত্রে জানা গেছে, এবারের বিপিএলে প্লে-অফ ও ফাইনালে যদি বৃষ্টি বা প্রাকৃতিক কারণে সময়ের মধ্যে ফলাফল বের না করা যায় তবে তা গড়াবে রিজার্ভ ডে-তে। তবে গ্রুপ পর্বের ম্যাচ অমীমাংসিত থাকলে পয়েন্ট ভাগাভাগি করে নেবে দুই দল।

বিপিএলে সাতটি দল একে অন্যের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। এরপর পয়েন্ট তালিকার প্রথম চার দল খেলবে প্লে-অফ। এর মধ্যে প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা দল খেলবে প্রথম কোয়ালিফায়ার। এ ম্যাচে জয়ী দল চলে যাবে সরাসরি ফাইনালে।

আর পয়েন্ট তালিকার তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দলের মধ্যে হবে এলিমিনেটর ম্যাচ। এ ম্যাচে জয়ী দল প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পরাজিত দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে। এরপর ১ মার্চ মিরপুরে গড়াবে ফাইনাল।

এবারের আসরে নতুন ফ্র্যাঞ্চাইজি ঢাকার দল দুর্দান্ত ঢাকা। এ ছাড়া গত আসরের ছয় ফ্র্যাঞ্চাইজি থাকছে এবারও। সেগুলো হলো : কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ফরচুন বরিশাল, সিলেট স্ট্রাইকার্স, রংপুর রাইডার্স ও খুলনা টাইগার্স।

আগামীকাল বিপিএলের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকা। দিনের দ্বিতীয় ম্যাচে খেলবে গত আসরের ফাইনালিস্ট সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা