× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিপিএলে জুয়ার সাইটের বিজ্ঞাপন নেবে বিসিবি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪ ১৮:০৫ পিএম

বিপিএলের গভর্নর কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। ছবি: সংগৃহীত

বিপিএলের গভর্নর কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। ছবি: সংগৃহীত

গত কয়েক বছরে সারাবিশ্বে বেশ কয়েকটি নতুন ফ্র্যাঞ্চাইজি লিগ চালু হয়েছে। সেসবের প্রায় শতভাগ স্পন্সরই বিভিন্ন জুয়ার সাইট। এমনকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও স্পন্সর হিসেবে দেখা যায় এসব জুয়ার সাইটকে। ব্যতিক্রম কেবল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)।

বিপিএলের সঙ্গে কখনোই কোনো বেটিং প্রতিষ্ঠানের সম্পর্ক ছিল না। অবশ্য জুয়ার সাইটের বিজ্ঞাপনে আইসিসির কোনো নিষেধাজ্ঞা নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইলে যেকোনো বেটিং প্রতিষ্ঠানকে বিপিএলের সঙ্গে যুক্ত করতে পারে।

অবশ্য একাধিক বিসিবি কর্তার মুখে শোনাও গেছে যে, অনেক বেটিং প্রতিষ্ঠান বিপিএলে স্পন্সর করতে আগ্রহী। এতদিন এসব প্রতিষ্ঠানের উদ্দ্যেশ্য নিয়ে প্রশ্ন তুলতো বিসিবি। যে কারণে তাদের সঙ্গে বিপিএলকে যুক্ত করতে চায়নি আয়োজক কমিটি। 

তবে এবার সে অবস্থান থেকে সরে আসছে দেশের বোর্ড। আগামী আসর থেকে বিপিএলের স্পন্সর হিসেবে দেখা যেতে পারে কোনো বেটিং সাইটকে। এমনটাই জানিয়েছেন বিপিএল গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) গণমাধ্যমে ইসমাইল হায়দার বলেন, 'বেটিং সাইটগুলোকে বাইরে রেখে টুর্নামেন্ট চালানো কঠিন হয়ে যাচ্ছে। ভবিষ্যতে তাদের স্পন্সরের ভূমিকায় আনা হতে পারে।'

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও ফ্র্যাঞ্চাইজিদের স্থিতিশীলতা বাড়ানো এবং টুর্নামেন্টের মান বাড়াতে লভ্যাংশ শেয়ারের প্রস্তাব দিয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন নাফিসা কামাল। তবে তার এমন প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছে বিসিবি।

অতীতের দুই আসরের রেভিনিউ শেয়ারের অভিজ্ঞতা ভালো না। প্লেয়ারদের পেমেন্ট দেয়া হয় না। তবে ফ্র্যাঞ্চাইজি ফি বাড়ালে (১৫/২০ কোটি) রেভিনিউ শেয়ার করা যাবে বলে জানিয়েছেন বিপিএলের গভর্নর কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা