× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেখ জামালকে ফিফার নিষেধাজ্ঞা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪ ১৮:১২ পিএম

শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ছবি : সংগৃহীত

শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ছবি : সংগৃহীত

বিভিন্ন সময়ে ভিন্ন কারণে বিদেশি খেলোয়াড়ের অভিযোগের ভিত্তিতে বাংলাদেশের ফুটবল ক্লাবগুলো শাস্তি পেয়েছে। এবার শাস্তি পেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম শীর্ষ ক্লাব শেখ জামাল ধানমন্ডি। ক্লাবটির বিরুদ্ধে ফিফার কাছে অভিযোগ করেছেন উজবেকিস্তানের ফুটবলার ওতাবেক ভালিজোনভ। যে কারণে আপাতত তারা বিদেশি খেলোয়াড় নিবন্ধন করাতে পারবে না। গত ১১ ডিসেম্বর শেখ জামাল ক্লাবকে চিঠি পাঠিয়ে নিষেধাজ্ঞার কথা জানায় ফিফা।  

চিঠিতে ফিফা বলেছে, ‘বিষয়টা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো বিদেশি খেলোয়াড় নিবন্ধন করাতে পারবে না শেখ জামাল।’ এজন্য শেখ জামালকে ৪৫ দিন সময়সীমা বেধে দিয়েছে ফিফা। এর মধ্যে নিষ্পত্তি না হলে বিদেশি এমনকি স্থানীয় খেলোয়াড় নিবন্ধনের ওপরও নিষেধাজ্ঞা আসতে পারে। তবে সেটা কার্যকর হবে অভিযোগকারী যদি ফের আবেদন করেন। এসব ক্ষেত্রে আবেদন না করলে আগের শাস্তিই বহাল থাকে। নিষেধাজ্ঞা তুলে নিতে এরই মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র ফিফার কাছে পাঠিয়েছে ধানমন্ডির ক্লাবটি।

ওতাবেক গত মৌসুমে ছিলেন শেখ জামালে। সেখানে তার বেতন ছিল সাড়ে ৮ হাজার ডলার। চলতি মৌসুমে ব্রাদার্স ইউনিয়নে যোগ দিয়েছেন তিনি। ফিফার কাছে অভিযোগে তিনি শেখ জামালের কাছে ২ মাসের বেতন হিসেবে ১৭ হাজার ডলার পাবেন বলে উল্লেখ করেন। তার দাবিকে উড়িয়ে দিয়েছে শেখ জামাল। ক্লাবটির ভাষ্য, ‘ওতাবেক এক মাসের অগ্রিম চেয়েছিলেন। কিন্তু ক্লাব সেটি তাকে দেয়নি, কারণ তিনি আর ক্লাবে ফিরে আসেননি।’ এদিকে ফিফার সিদ্ধান্তটা একপেশে মনে করছে শেখ জামাল। নিষেধাজ্ঞা দেওয়ার আগে তারা কোনো কারণ দর্শানো নোটিশ পায়নি বলে জানিয়েছেন ক্লাবের এক কর্মকর্তা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা