× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাল্যবন্ধুর কাছেই কি ফিরবেন সানিয়া মির্জা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪ ১৭:৪২ পিএম

আপডেট : ২২ জানুয়ারি ২০২৪ ১৮:১৬ পিএম

সানিয়া মির্জা। ছবি : এক্স

সানিয়া মির্জা। ছবি : এক্স

গত শনিবার ইনস্টাগ্রামে পোস্ট করে তৃতীয় বিয়ের খবর জানান শোয়েব মালিক। এরপরই চাঞ্চল্যকর খবর বের হয়, আগেই নাকি পাকিস্তানি তারকা ব্যাটারকে ডিভোর্স দিয়েছিলেন সানিয়া মির্জা। এই পরিস্থিতিতে সামনে আসছে সানিয়ার অতীত। ভারতীয় কিছু সংবাদমাধ্যম থেকে জানা যায় বাল্যবন্ধুর কাছেই আবার ফিরতে যাচ্ছেন ভারতীয় টেনিসকন্যা। সামনে আসছে শোয়েবের সঙ্গে বিয়ের আগেই বাগদান হওয়া সোহরাব মির্জার কথা। যদিও এক যুগেরও আগের সেই বাগদান বিয়ে পর্যন্ত গড়ায়নি। তবে এবার যেহেতু সানিয়ার সংসার ভেঙেছে তাই অনেকে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে নিচ্ছেন।

২০০৯ সালে সানিয়া মির্জা ও সোহরাব মির্জা। ছবি : এক্স

২০০৯ সাল। সানিয়ার বয়স তখন ২৩। হায়দরাবাদের একটি বেকারি সংস্থার কর্ণধার মুহাম্মদ সোহরাব মির্জার বয়স তখন ২৪। তিন প্রজন্ম ধরে দুই পরিবারের সম্পর্ক। স্বাভাবিকভাবেই সানিয়ার সঙ্গে গড়ে ওঠে সোহরাবের বন্ধুত্ব। এরপর বন্ধুত্ব গড়ায় বাগদানে। তাতে ছিল দুই পরিবারের সম্মতি। ২০০৯ সালের ১০ জুলাই হায়দরাবাদের একটি পাঁচতারা হোটেলে হয়েছিল সানিয়া-সোহরাবের বাগদানের অনুষ্ঠান। 

অভিনেত্রী সানা জাভেদকে বিয়ে করেছেন শোয়েব মালিক। ছবি : এক্স

পুল্লেলা গোপীচাঁদ, অভিনেতা বিষ্ণু থেকে শুরু করে মন্ত্রী, শিল্পপতিরাও হাজির ছিলেন বাগদানের সেই অনুষ্ঠানে। সানিয়ার দিক থেকে প্রায় তিনশ’জন আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন। কিন্তু সেই সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়নি। সম্পর্কটি বিয়ে পর্যন্ত গড়ায়নি। প্রথমে জানা গিয়েছিল, সোহরাবের পরিবারের থেকে সানিয়াকে বিয়ের পর খেলা ছাড়ার কথা বলা হয়েছিল। তাতে আপত্তি ছিল সানিয়ার। যদিও দুই পরিবারের পক্ষ থেকে সম্পর্ক ভাঙার পেছনে টেনিস কোনো কারণ ছিল না বলে দাবি করে।

শোয়েব মালিক ও সানিয়া মির্জা

তারা দাবি করেছিল, সানিয়া-সোহরাব পরস্পরের মধ্যে আলোচনা করেই সম্পর্ক থেকে সরে আসেন। পরে এক সাক্ষাৎকারে সোহরাব বলেছিলেন, সানিয়া সকলের কাছে সেলিব্রিটি হলেও তার কাছে একজন সাধারণ মেয়েই। সানিয়ার টেনিস ক্যারিয়ার নিয়ে তিনি গর্বিত। তা ছাড়া তিনি ব্যবসায়ী পরিবারের ছেলে। ফলে এমনিতে সমস্যার কিছু ছিল না। 

 ছবি : এক্স

এরপর ২০১০ সালে প্রবল বাধা, বিপত্তি, হুমকি উপেক্ষা করে সানিয়া বিয়ে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েবকে। বিয়ের আগে সানিয়ার সঙ্গে নাম জড়িয়েছিল শহিদ কাপুর ও দক্ষিণ ভারতের অভিনেতা নবদীপ পাল্লাপোলুর। সানিয়ার সঙ্গে শাহিদের ডেটিং নিয়ে জল্পনা থাকলেও কেউই তা স্বীকার করেননি। তেমনই নবদীপের সঙ্গে সম্পর্ক নিয়ে দুজন একে অপরের বন্ধু বলে স্বীকার করেন। তবে জিমে বা অন্যত্র যে তারা একসঙ্গে সময় কাটিয়েছেন সে কথা স্বীকার করেছিলেন। 

সানিয়া মির্জা। ছবি : এক্স

এদিকে শনিবার তৃতীয় বিয়ে সেরে ফেললেন শোয়েব। তার মধ্য দিয়ে সানিয়ার প্রথম বিয়ে টিকল না। ঠিক তার বোন আনম মির্জার মতোই। আনমেরও বিয়ে হয়েছিল ব্যবসায়ী পরিবারের ছেলে আকবর রশিদের সঙ্গে। সেই বিয়েও টেকেনি। পরে মুহম্মদ আজহার উদ্দিনের পুত্র আসাদ উদ্দিনকে বিয়ে করেন আনম। সানিয়া কি দ্বিতীয় বিয়ের পথে হাঁটবেন?

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা