× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্যারিস অলিম্পিক

মেসি-ডি মারিয়াকে নিয়ে সংশয় স্ক্যালোনির

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৪ ১৩:৪০ পিএম

আপডেট : ২৮ জানুয়ারি ২০২৪ ১৩:৫৯ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

ঘনিয়ে আসছে ২০২৪ অলিম্পিকের দিনক্ষণ। চলতি বছরের ২৬ জুলাই থেকে ফ্রান্সের রাজধানী প্যারিসে বসবে এবারের অলিম্পিকের আসর। আসন্ন এই আসরে ফুটবল ইভেন্টে আর্জেন্টিনার হয়ে লিওনেল মেসি এবং ডি মারিয়া খেলবেন, এমন গুঞ্জন চলছে। তবে অলিম্পিকে এই দুই তারকা ফুটবলারের থাকা নিয়ে সংশয় প্রকাশ করেছেন দেশটির জাতীয় দলের কোচ লিওনেল স্ক্যালোনি। কেননা অলিম্পিকের আগেই তাদের খেলতে হবে কোপা আমেরিকায়।

এবারের অলিম্পিকে বোল্ট-ফেলপস মানের তারকা না থাকায় তুলনামূলক আলোচনা হচ্ছে। গুঞ্জন আছে জৌলুস ধরে রাখতে ফুটবল ইভেন্ট দিয়ে প্রচারণার চেষ্টা চালাচ্ছে কর্তৃপক্ষ। তাই আয়োজকরা খুব করে চাইছেন আর্জেন্টিনার হয়ে অংশ নিক লিওনেল মেসি এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। কিন্তু আলবিসেলেস্তেদের হয়ে তাদের খেলতে হলে পাড়ি দিতে হবে কয়েকটা পথ। 

অলিম্পিকে খেলতে হলে সবার আগে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের বাছাইপর্ব পার হতে হবে। এই দলে তিনজন সিনিয়র খেলোয়াড় নেওয়া যাবে। লাতিন আমেরিকা অঞ্চল থেকে সেই প্রক্রিয়ার মধ্যে আছে হাভিয়ের মাশ্চেরানোর দল। তবে আর্জেন্টিনা কোয়ালিফাই করলেও মেসি এবং ডি মারিয়ার খেলা নিয়ে সংশয় রয়েছে। কেননা জুন-জুলাইয়ের কোপা আমেরিকার পরপরই মাঠে গড়াবে অলিম্পিক।

কোপা শেষ করেই অলিম্পিক খেলার মতো শারীরিক কন্ডিশন মেসি এবং ডি মারিয়ার থাকবে কি না, তা নিয়ে প্রশ্ন রাখছেন বিশ্বকাপজয়ী কোচ স্ক্যালোনি, ‘আমি তো চাই মাশ্চেরানোর দলে মেসি-ডি মারিয়ারা থাকুক। কিন্তু সত্যিকার অর্থে কোপা আমেরিকা খেলার পরপর অলিম্পিকে খেলা সোজা কথা নয়। তবে সময় এলে এটা আরও ভালোভাবে বোঝা যাবে।’

এদিকে কদিন আগেই কিলিয়ান এমবাপে এবং আর্লিং হলান্ডকে পেছনে ফেলে অষ্টমবারের মতো ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড জিতেছেন মেসি। এরপর বিভিন্ন মহলে তা নিয়ে চলছে ব্যাপক সমালোচনা। কিন্তু আর্জেন্টাইন কোচ মনে করেন এই বিতর্ক ফুটবলকে কেন্দ্র করে, ফুটবলাররা এটা নিয়ে বিব্রত নয়!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা