× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিপিএল

১০ উইকেটের জয়ে শীর্ষে খুলনা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪ ২২:০২ পিএম

আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪ ২২:০৬ পিএম

১০ উইকেটের জয়ে শীর্ষে খুলনা

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখল খুলনা টাইগার্স। অপরাজিত তকমা নিয়ে মাঠে নেমে আরও এক জয় তুলে নিয়েছে এনামুল হক বিজয়ের দল। ব্যাটে-বলে ঢাকাকে উড়িয়ে দিয়ে ১০ উইকেটের জয়ে পয়েন্ট টেবিলে আবার শীর্ষে উঠেছে তারুণ্যে ভরপুর দলটি।

আজ সোমবার (২৯ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে ঢাকা। জবাব দিতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৩২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনার ফ্যাঞ্চাইজিটি। এই জয়ে টানা চার ম্যাচ জিতল বিজয়-আফিফরা। 

লক্ষ্যতাড়ায় নেমে দলীয় খুলনার দুই ওপেনার এভিন লুইস এবং এনামুল হোক বিজয় দারুণ শুরু করেন। তবে চোট পেয়ে স্বেচ্ছাবসর নেন লুইস। তার আগে ১৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ব্যক্তিগত ২৬ রান করেন এই ওয়েস্ট ইন্ডিয়ান। তবে এরপর আর কোনো বিপদ আসতে দেননি বিজয়। আফিফ হোসেনকে নিয়ে ৮১ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান জয়ের বন্দরে।  বিজয় ৪৮ বলে ৫৮ ও আফিফ ২৭ বল ৩৭ রানে অপরাজিত থাকেন। 

এর এগে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাইম আইয়ুব এবং মোহাম্মদ নাইমের ওপেনিং জুটিতে ভালো শুরু পায় ঢাকা। ৯ ওভারে দুজন মিলে যোগ করেন ৭৫ রান। দুর্দান্ত ব্যাটিং করেছেন নাইম। প্রায় ২০০ স্ট্রাইক রেটে করেন ৪১ রান। নবম ওভারের শেষ বলে আফিফ হোসেনের শিকার হয়ে ফেরেন এই ব্যাটার।

নাইমের বিদায়ের পর সাইমও টিকতে পারেননি বেশিক্ষণ। ৩৭ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। ভারতের বিপক্ষে টি-টোয়েন্ট সিরিজে অসাধারণ পারফর্ম করা আফগান ব্যাটার গুলবাদিন নায়েব করেন মোটে ৩ রান। এরপর মোহাম্মদ নওয়াজের ঘূর্ণিতে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ঢাকার মিডল অর্ডার। 

ইরফান শুক্কুর, তাসকিন আহমেদ এবং মোসাদ্দেক হোসেনদের দাঁড়াতেই দেননি তিনি। ৭৫ রানে প্রথম উইকেট হারানো ঢাকা পরের ৮ উইকেট হারায় মাত্র ৩৯ রানে। একসময় অলআউট হওয়ার শঙ্কা তৈরি হলেও আরাফাত সানি এবং শরিফুল ইসলাম তা হতে দেননি। শেষ উইকেট জুটিতে ১৬ রান যোগ করেন তারা। ১৪ বলে ১৫ রান করে অপরাজিত ছিলে সানি। তাতে ১৩০ রানের থামে ঢাকা। 

সংক্ষিপ্ত স্কোর

দুর্দান্ত ঢাকা : ১৩০/৯ ২০ ওভার; (সাইম ৩৫, নাঈম ৪১, গুলবাদিন ৩, মেহরাব ৩, রস ২১, ইরফান ২, মোসাদ্দেক ০, তাসকিন ৪, উসমান কাদির ১, আরাফাত সানি ১৫*, শরিফুল ১*; নওয়াজ ১৫/৩, ওয়াসিম জুনিয়র ১৩/২, শানাকা ১৫/১, মুকিদুল ২৩/২, আফিফ ২৬/১)

খুলনা টাইগার্স : ১৩১/০ ১৪.৪ ওভার; (এনামুল হক ৫৮*, এভিন লুইস ২৬, আফিফ ৩৭*; তাসকিন ১৯/০, মোসাদ্দেক ১৯/০, সাইম ১২/০, শরিফুল ১৯/০, গুলবাদিন ১৭/০, উসমান কাদির ১৪/০, আরাফাত সানি ২৫/০, মেহরাব ৪/০)

ফল : ১০ উইকেটে জয়ী খুলনা।

ম্যাচসেরা : মোহাম্মদ নওয়াজ।   

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা