× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জোসেলুর জোড়া গোলে শীর্ষে রিয়াল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১৩ এএম

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২২ এএম

জোসেলুর জোড়া গোলে শীর্ষে রিয়াল। ছবি : এক্স

জোসেলুর জোড়া গোলে শীর্ষে রিয়াল। ছবি : এক্স

লা লিগায় দৃশ্যটা প্রায় নিয়মিতই হয়ে গেছে। এক ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে জিরোনা। পরের ম্যাচ জিতে সেটি আবার দখলে নেয় রিয়াল মাদ্রিদ। এ ঘটনা ঘটেছে চলতি সপ্তাহে। ২৮ জানুয়ারির ম্যাচে সেল্টা ভিগোকে ১-০ গোলে হারিয়ে টেবিলের চূড়ায় বসে জিরোনা। বৃহস্পতিবার রাতে গেটাফের বিপক্ষে ২-০ গোলের জয়ে সেটি পুনরুদ্ধার করে কার্লো আনচেলত্তির দল।

এ জয়ে ২২ খেলায় ৫৭ পয়েন্ট রিয়ালের। ১৮টিতে জয়, তিনটিতে ড্র ও একটিতে হেরেছে লস ব্ল্যাঙ্কোসরা। সমান খেলায় ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের ২-এ জিরোনা। দলটির জয় ১৭টিতে, চার ম্যাচে ড্র আর হেরেছে কেবল এক ম্যাচে। এ তালিকার ৩-এ ও ৪-এ রয়েছে যথাক্রমে অ্যাটলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনা। দুই দলের ঝুলিতেই রয়েছে সমান ৪৭ পয়েন্ট করে। ৫-এ থাকা অ্যাথলেটিকে বিলবাওয়ের পয়েন্ট ৪২। রিয়ালের কাছে হারা গেটাফের অবস্থান তালিকার ১০-এ।

গেটাফের ঘরের মাঠে আতিথেয়তা নিয়ে খেলার দুই অর্ধে ২টি গোল করেন জোসেলু। চলমান লিগে এ নিয়ে ৭ গোল পেলেন স্প্যানিশ ফরোয়ার্ড।

লুকাস ভাজকেজের ক্রসে হেড করে ১৪ মিনিটের মাথায় দলকে লিড এনে দেন জোসেলু। দ্বিতীয়ার্ধে ৫৬তম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে দারুণ কিছু পায়ের কারিকুরি করে ফিনিশিং টানেন ৩৩ বছর বয়সি জোসেলু। গেটাফের হয়ে মেসন গ্রিনউড ও বোর্জা মায়োরাল দারুণ দুটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু ম্যাচে ফেরার জন্য সুযোগ কাজে লাগাতে পারেননি তারা। ভাগ্যেরও দায় আছে কিছুটা। ‍৭৩ ও ৭৯ মিনিটে দুজনের নেওয়া দুটি শটই বারপোস্টে লেগে ফিরে আসে। এর আগে ৬৬তম মিনিটে গোলের হ্যাটট্রিক করার সুযোগ প্রায় পেয়ে যান জোসেলু। ভিনিসিয়ুস জুনিয়রের দারুণ একটি পাস থেকে সহজ গোল হাতছাড়া করেন তিনি। শেষের দিকে গেটাফে বেশ কিছু আক্রমণ করলেও রিয়ালের রক্ষণে চিড় ধরাতে পারেনি। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে হার মেনেই মাঠ ছাড়ে গেটাফে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা