× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজ

স্বপ্নভঙ্গ বাংলাদেশ নন্দিনীদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২০ পিএম

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৪ পিএম

ছবি: আ ই আলীম

ছবি: আ ই আলীম

চার ম্যাচের চারটিতে জয় ছিল বাংলাদেশের। আর যদি-কিন্তুর ভাগ্য নিয়ে শিরোপার মঞ্চে শ্রীলঙ্কা। সবমিলিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে হট ফেভারিট ভাবা হচ্ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দলকে। কিন্তু ভাগ্য সহায় হয়নি স্বাগতিকদের। শিরোপা বঞ্চিত হতে হয়েছে তাদের। লঙ্কানদের ১৪৮ রান তাড়া করতে নেমে ৩৬ রান দূরে থেমেছে বাংলাদেশ। 

শুক্রবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ৮ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১১২ রান করতে পারে বাংলাদেশ। 

শিরোপার মঞ্চে লঙ্কান দুই ওপেনার নেতমি পর্না ও দেভিমি বিহাঙ্গার জুটি থেকে আসে ১০৪ রান। তাতেই শক্ত ভিত পায় সফরকারীরা।  ইনিংসের ১৫তম ওভারে বিহাঙ্গার বিদায়ে প্রথম উইকেট পায় বাংলাদেশ।  তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন নিশিতা আক্তার। তিনি অর্ধশতক থেকে একরান দূরে থেকে সাজঘরে ফেরেন। 

বিহাঙ্গা ব্যর্থ হলেও পর্না ঠিকই ফিফটির দেখা পেয়েছেন। ৫৭ বলে ৬৬ রান করে অপরাজিত ছিলেন। সবমিলিয়ে শ্রীলঙ্কা ১৪৮ রানের পুঁজি পায়।  বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পেয়েছেন রাবেয়া, নিশি ও জান্নাতুল মাওয়া।

বড় লক্ষ্যে বাংলাদেশের শুরুটা মোটেও ভালো হয়নি। তৃতীয় ওভারে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন মোসাম্মত ইভা। দলীয় ২৩ রানের মধ্যে পড়ে ৪ উইকেট। ঘুরে দাঁড়ানো চেষ্টা করেন রাবেয়া ও উন্নতি।  উন্নতি (১৪)  আউট হলে তাদের ৪০ রানের জুটি ভাঙে। এরপর আরবিন তানি কিছুটা চেষ্টা করেছেন। ১৩ বলে ১৫ করে রান আউটে কাটা পড়েন। লেজের সারির বাকিরা ছিলেন কেবল ঠাঁই দাঁড়িয়ে। দলকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করতে পারেননি কেউই। শেষ পর্যন্ত লক্ষ্যের ৩৬ রান দূরে থেকে যাত্রা শেষ করতে হয় বাংলাদেশকে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা