× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারত লড়াই করল শুধু জয়সওয়ালের ব্যাটে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৫ পিএম

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৬ পিএম

যশস্বী জয়সওয়ালের সেঞ্চুরি উদযাপন

যশস্বী জয়সওয়ালের সেঞ্চুরি উদযাপন

ক্রিজের এক প্রান্তে ব্যাট হাতে দাপট দেখালেন যশস্বী জয়সওয়াল। হাঁকালেন দুর্দান্ত এক সেঞ্চুরি। অন্য প্রান্তে চলল আসা যাওয়ার পালা। বাকি ব্যাটারদের কেউ ৩৪ রানের ওপরে স্কোর করতে পারেননি। কেননা শুরুতে ইংল্যান্ডের বোলিং ভালো না হলেও শেষ দিকে এসে ঘূর্ণি জাদু দেখিয়েছে অতিথি বোলাররা। তাদের বোলিং দাপটেই প্রথম দিন শেষে ৬ উইকেটর বিনিময়ে ৩৩৬ রানেই সন্তুষ্ট থাকতে হয়েছে ভারতকে।

যদিও ভারতের দলীয় স্কোর হতে পারত আরও বড়। রান পাহাড়ের আভাস দিলেও শেষের দিকের দুর্দান্ত বোলিংয়ে দ্রুত উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। আজ দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে কেউ ভালো না করলে গড়পড়তা মানের স্কোরেই হয়তো আটকে যেতে পারে ভারত। দলের ৪০ রানের মাথায় ফিরে যান উদ্বোধনী ব্যাটার রোহিত শর্মা।

ক্যাপ্টেন ফিরলেও ক্রিজের এক প্রান্ত আগলে রেখে বুক চিতিয়ে লড়াই করতে থাকেন অন্য ওপেনার জয়সওয়াল। টস জিতে ব্যাট হাতে নেমে ১৭৯ রানের চমৎকার এক ইনিংস খেলে দিন শেষে থেকে যান অপরাজিত। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। ২৫৭ বলের দুর্বার ইনিংসটি তারকা এ ব্যাটার সাজান  ১৭ বাউন্ডারি ও ৫ ওভার বাউন্ডারিতে।

ভারতের বাকি ব্যাটাররা বলতে গেলে ইংলিশদের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি। শুবমান গিল মিস করেন হাফসেঞ্চুরি। ব্যক্তিগত ৩৪ রানে আটকে যান পেসার জেমস অ্যান্ডারসনের বলে। রজত পতিদারও হতাশ করেন। দলীয় স্কোরে ৩২ রানের বেশি যোগ করতে পারেননি। তাদের সঙ্গে সমান ২৭ রান করে এনে দেন শ্রেয়াস আইয়ার ও অক্ষর প্যাটেল।

হায়দরাবাদের মতো দ্বিতীয় টেস্টের বিশাখাপত্তনমের উইকেট ওতটা টার্নিং নয়। অন্তত প্রথম দিনের মাঠের পারফরম্যান্স তো সেটাই বলছে। তবে দিনের ৬ উইকেটের মধ্যে ৫টি গেছে স্পিনারদের পকেটে। শোয়েব বশির ও রেহান আহমেদ দুটি করে উইকেট ভাগাভাগি করলেও হার্টলি পেয়েছেন একটি। বাকি উইকেট গেছে পেসার অ্যান্ডারসনের থলেতে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা