× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লাল কার্ড ছাপিয়ে স্বস্তির জয় বার্সেলোনার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪১ এএম

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩৬ পিএম

লাল কার্ড দেখে ৭২ মিনিটে মাঠ ছাড়েন রোকে; ছবি : সংগৃহীত

লাল কার্ড দেখে ৭২ মিনিটে মাঠ ছাড়েন রোকে; ছবি : সংগৃহীত

আগের ম্যাচে অভিষেকেই নায়ক হয়ে উঠেছিলেন ভিটর রোকে। ব্রাজিলিয়ান এই তরুণ ফুটবলার আলাভেসের বিপক্ষে নিজের দ্বিতীয় ম্যাচেও পেলেন গোলের দেখা। মাত্র ১৩ মিনিট মাঠে থেকে একই সঙ্গে পেলেন লাল কার্ডও। তবে সব ছাপিয়ে ঠিকই স্বস্তির জয় তুলে নিয়েছে বার্সেলোনা। 

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে লা লিগার ম্যাচে আলাভেসকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। এই জয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠে এসেছে কাতালান ক্লাবটি। প্রতিপক্ষের মাঠে দলের গোল করেন রবার্ট লেভানডোভস্কি, ইলকাই গুনডোয়ান ও ভিটর রোকে। আলাভেসের হয়ে ব্যবধান কমান সামু ওমোরোদিওন। 


ম্যাচের শুরুতে অবশ্য নিজেদের মাঠে প্রভাব বিস্তার করেছিল আলাভেস। প্রথম সাত মিনিটে কয়েক দফা বার্সেলোনার রক্ষণে ভীতি ছড়ায় তারা। এরপর বাকি সময়টা চলে বার্সেলোনার রাজত্ব। তাতে ম্যাচের প্রথম লিড পেয়ে যায় জাভি হার্নান্দেজের শিষ্যরা। 


২২তম মিনিটে গুনডোয়ানের থ্রু বল বক্সে নিয়ন্ত্রণে নিয়ে চিপ শটে গোলটি করেন লেভানডোভস্কি। যা গত ১০ ডিসেম্বরের পর লা লিগায় লেভার প্রথম গোল। আর বার্সায় যোগ দেওয়ার পর গুনদোয়ানের নবম অ্যাসিস্ট। এরপর আর কোনো গোল না হলে এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় বার্সা। 


এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড দ্বিগুণ করেন গুনদোয়ান। ৪৯তম মিনিটে বক্সের ভেতর থেকে ক্রস বাড়ান পেদ্রি, ছুটে গিয়ে কোনাকুনি ভলিতে জাল খুঁজে নেন এই জার্মান মিডফিল্ডার। এরপরই ৫১ মিনিটে ওমোরোদিওনের গোল, তাতে এক গোল শোধ করে আলাভেস।


৫৯তম মিনিটে ইলকায় গুনদোয়ানের বদলি হয়ে মাঠে নামেন রোকে। আর বদলি নামার মাত্র চার মিনিট পর দলের দুই গোলের ব্যবধান পুনরুদ্ধার করেন তিনি। আগের ম্যাচেও বদলি হিসেবে মাঠে নামার ৬৮ সেকেন্ড পরই গোল করেছিলেন ১৮ বছর বয়সি এই ব্রাজিলিয়ান। 


তবে গোল করার খানিকবাদেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রোকেকে। ৭২তম মিনিটে রাফা মারিনকে ফাউল করে পাঁচ মিনিটের মধ্যে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। তবে রোকের ‘ক্যামিও’ উপস্থিতির পর বার্সেলোনা দশজনের দলে পরিণত হলেও শেষ পর্যন্ত আর ভোগান্তিতে পড়েনি।


এই জয়ে লা লিগায় ২৩ ম্যাচে ১৫ জয় ও ৫ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৫০। ২২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ শীর্ষে, ৫৬ পয়েন্ট নিয়ে জিরোনা দুইয়ে আছে। ২৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আলাভেস। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা