× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আগামী মৌসুমেই রিয়ালে যাচ্ছেন এমবাপে!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৯ পিএম

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫২ পিএম

আগামী মৌসুমেই রিয়ালে যাচ্ছেন এমবাপে!

প্রায় দুই বছর ধরে গুঞ্জনটা চলছে। ফ্রান্স ও পিএসজি অধিনায়ক কিলিয়ান এমবাপে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যাচ্ছেন। কিন্তু যাই যাই করে শেষ পর্যন্ত যাওয়া হয়নি তার। অবশেষে আন্তর্জাতিক গণমাধ্যম ইএসপিএন জানাচ্ছে চলতি মৌসুম শেষে রিয়াল শিবিরে যোগ দিচ্ছেন এ ফরোয়ার্ড। অবশ্য এ খবরটি আগে প্রকাশ করেছে ফরাসি সংবাদমাধ্যম লা পারিসিয়ান। তাদের বরাত দিয়ে একই খবর প্রকাশ করেছে স্প্যানিশ দৈনিক ‘মার্কা’। 

ফরাসি সংবাদমাধ্যমের দাবি, চলতি মৌসুম শেষেই এমবাপে রিয়ালে যোগ দেবেন। তবে লস ব্লাঙ্কোসদের সঙ্গে এমবাপ্পের চুক্তি কবে হতে পারে, সেটি জানায়নি লা পারিসিয়ান।  তবে ফরাসি এই সংবাদমাধ্যম গত বছরও মৌসুমের আগেও একই কথা বলেছিল, পরে যেটিকে মিথ্যা প্রমাণিত করে পিএসজিতেই রয়ে যান এমবাপ্পে।


এদিকে ইএসপিএনকে তাদের সূত্র জানিয়েছে, এমবাপ্পে তার এমন সিদ্ধান্তের কথা এখনও পর্যন্ত বর্তমান ক্লাব পিএসজি বা পরবর্তী ক্লাব রিয়াল মাদ্রিদ কোনো পক্ষকেই জানাননি। তবে তারা নিশ্চিত হয়েছে ফ্রান্সের অধিনায়ক নিজের সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন। আগামী সপ্তাহে আনুষ্ঠানিক ঘোষণাও দেওয়া হবে বলে নিশ্চিত করেছে গণমাধ্যমটি। 


লা পারিসিয়িান বলছে, পরবর্তী মৌসুমে এমবাপ্পেকে পেতে বেশ আশাবাদী রিয়াল মাদ্রিদ। এতোমধ্যে নাকি রিয়াল ও পিএসজি কর্তৃপক্ষ পরস্পর যোগাযোগ ও দরকষাকষিও শুরু করেছে। 

ইএসপিএন আরও জানিয়েছে, চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে ফরাসি তারকার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। তবে এরই ভেতর খবর ফ্রি এজেন্ট হিসেবে রিয়ালে যোগ দিতে আনুগত্য বোনাস (লয়ালিটি বোনাস) হিসেবে তিনি নাকি ১০ কোটি ইউরো দাবি করেছিলেন। যা নিয়ে পরবর্তীতে রিয়ালের সঙ্গে দেনদরবার করার খবরও জানা যায়। তবে ওই দাবিতে তিনি ছাড় দিয়েছেন বলে জানা যায় পরবর্তীতে।


দলবদল বিষয়ে বিশ্বস্ত ইতালির প্রখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এক টুইট বার্তায় বলেন, রিয়াল মাদ্রিদ খুবই কঠোর চেষ্টা চালাচ্ছে। গোপনে এমবাপ্পের সঙ্গে চুক্তি সারার জোর কার্যক্রম অব্যাহত রেখেছে ক্লাবটি। 


এদিকে ইএসপিএন আরও জানিয়েছে, এমবাপ্পে যেহেতু তার ভবিষ্যৎ নির্ধারণ করে ফেলেছে সেক্ষেত্রে পিএসজি তাদের প্ল্যান বি অনুসরণ করবে এবং সূত্রের মতে, এমবাপ্পের বদলি হিসেবে এসি মিলানের রাফায়েল লিওকে দলে টানার সিদ্ধান্ত নিয়েছে ফরাসি ক্লাবটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা