× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শুবমান গিলের সেঞ্চুরিতে জয় দেখছে ভারত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২৯ পিএম

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ০০:০৪ এএম

শুবমান গিলের সেঞ্চুরি উদযাপন

শুবমান গিলের সেঞ্চুরি উদযাপন

যশস্বী জয়সওয়ালের পর এবার ব্যাট হাতে দাপট দেখালেন শুবমান গিল। দুরন্ত ব্যাটিংয়ে আদায় করে নিলেন চোখ ধাঁধানো এক সেঞ্চুরি। তবে তার বাকি সতীর্থরা ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারেননি। যে কারণে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে পুঁজিটা বড় হয়নি।

বিশাখাপত্তনমে কোনোমতে ২৫৫ রানের সংগ্রহ গড়ে ভারত। কিন্তু প্রথম ইনিংসে ১৪৩ রানে এগিয়ে থাকার সুবাদে স্বাগতিকরা লিড পায় ৩৯৮ রানের। তাতে জয়ের স্বপ্ন দেখছে রোহিত শর্মার দল।

দুর্দান্ত ব্যাটিংয়ের ঝলক দেখিয়ে ১০৪ রানের দারুণ এক ইনিংস খেলেন শুবমান। তার ১৪৭ বলের অসাধারণ এই ইনিংসে ছিল ১১ চার ও ২ ছক্কা। তার সঙ্গে অক্ষর প্যাটেলের ব্যাট ছুঁয়ে আসে ৪৫ রান। ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন টম হার্টলি। সঙ্গে রেহান আহমেদ ৩টি ও জেমস অ্যাডারসন পান ২টি উইকেট।

৩৯৯ রানের প্রায় অসম্ভব লক্ষ্য নিয়ে ব্যাট হাতে নেমে তৃতীয় দিন শেষে এক উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ৬৭ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। অতিথিরা এখনও ৩৩২ রানে পিছিয়ে। ওপেনার জ্যাক ক্রলি ২৯ রান নিয়ে অপরাজিত রয়ে গেছেন।

তবে ২৮ রান নিয়ে সাজঘরে ফিরে গেছেন বেন ডাকেট। জয়সওয়ালের ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ভারত ৩৯৬ রান সংগ্রহ করেছিল। জবাবে জাসপ্রিত বুমরাহর পেস ঝড়ে প্রথম ইনিংসে ২৫৩ রানে গুটিয়ে যায় ক্যাপ্টেন বেন স্টোকসের দল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা