× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়া ব্যবহারে নীতিমালা!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২২ পিএম

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৯ পিএম

ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়া ব্যবহারে নীতিমালা!

সাধারণত নিজেদের ইচ্ছেমতো সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে থাকেন ক্রিকেটাররা। তবে যোগাযোগমাধ্যমে করা তারকা ক্রিকেটারদের কিছু মন্তব্য নিয়ে চিন্তিত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সে কারণে বাবর আজম ও শাহিন শাহ আফ্রিদিদের সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে নীতিমালা করার কথা ভাবছে পিসিবি। বিশেষ করে বললে, তাদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল ব্যবহার নিয়ে সংস্থাটির এই পদক্ষেপ। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে শুক্রবার এ তথ্য জানিয়েছে। 

কিছু দিন আগে শাহিন শাহ আফ্রিদির সঙ্গে ‘স্পেস সেশন’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করে সায়া করপোরেশন। সেখানেই আমিরের জাতীয় দলে ফেরার বিষয়ে কথা বলেন পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক। আরেকটি সেশনে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন সাবেক অধিনায়ক বাবর। সেসব মন্তব্যে বিতর্ক তৈরি হতে পারে বলে মনে করছে পিসিবি।

জিও নিউজ বলছে, টুইটার সেশনের মাধ্যমে পিসিবির কেন্দ্রীয় চুক্তির বিষয়টিকে হালকা করে দেখা হচ্ছে বলে মনে করে পিসিবি। আর ক্রিকেটারদের মন্তব্য বিতর্ক তৈরি করতে পারে বলেও তারা উদ্বিগ্ন। সে কারণে পিসিবির গভর্নিং বডি ক্রিকেটার ও তাদের এজেন্টদের সঙ্গেও ইতোমধ্যে কথা বলেছে। বিষয়টি পর্যবেক্ষণ করছে পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট ডিপার্টমেন্ট।

১ ফেব্রুয়ারি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি লাইভ স্পেস সেশনের আয়োজন করেন বাবর। নিজের ভক্ত-অনুরাগীদের নানা প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। এদিন বড় চমক ছিল সেশনটিতে মোহাম্মদ রিজওয়ানের উপস্থিতি। এক ফাঁকে পাকিস্তান দলের উইকেটরক্ষক ব্যাটার সতীর্থকে প্রশ্ন ছুড়ে দেন, ‘কখন বিয়ে করছ?’ জবাবে বাবর বলেনআমি জানতাম তুমি এটা জিজ্ঞেস করবে। পাল্টা প্রশ্নে রিজওয়ান বলেন, প্রশ্নের জবাব দিতে হবে। বাবরের উত্তরআমি তোমাকে গোপনে এটার উত্তর দেব। 

পরে ৪ ফেব্রুয়ারি সায়া করপোরেশনের আয়োজনে আরেকটি সেশনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শাহিন। মোহাম্মদ আমিরের জাতীয় দলে ফেরা নিয়ে জানতে চাওয়া হয় তার কাছে। এ নিয়ে আমিরের সঙ্গে কথা বলবেন বলে জানান শাহিন, ‘আমি মোহাম্মদ আমিরের সঙ্গে কথা বলব, জানতে চাইব তিনি ফের পাকিস্তান জাতীয় দলে ফিরতে চান কি না। প্রায় পাঁচ বছর পর আমি তার সঙ্গে বল করছি। তার সঙ্গে বল করার অনুভূতি অসাধারণ, আমাদের জুটিও দুর্দান্ত।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা