× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লা লিগা

জিরোনাকে উড়িয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩৮ এএম

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪৫ পিএম

জিরোনাকে উড়িয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

লা লিগায় চলতি মৌসুমের অনেকটা পথ বাকি থাকলেও শিরোপার লড়াইয়ে রিয়াল মাদ্রিদকে বেশ চ্যালেঞ্জ জানাচ্ছিল শুধু জিরোনাই। গত তিন মাসের বেশি সময় ধরে লিগের শীর্ষস্থানটা নিয়ে ইঁদুর দৌড় চলছিল তাদের মধ্যে। কিন্তু রিয়াল মাদ্রিদও বুঝিয়ে দিল- কেন তারা স্পেনের সেরা ক্লাব। জিরোনাকে বিধ্বস্ত করে শীর্ষস্থান আরও মজবুত করল কার্লো আনচেলত্তির শিষ্যরা। 

শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে জিরোনাকে ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান  সুসংহত করেছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে জিরোনার চেয়ে পাঁচ পয়েন্ট এগিয়ে গেল রিয়াল। দলের জয়ে জোড়া গোল করেন জুড বেলিংহাম এবং একটি করে দুই ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো। 

চলতি মৌসুমে লিগে মাত্র দুটি ম্যাচ হেরেছে জিরোনা। গত সেপ্টেম্বরে রিয়াল মাদ্রিদের কাছে ৩-০ গোলের হারের পর থেকেই অপরাজিত ছিল জিরোনা। ফের রিয়ালের কাছে হেরেই তাদের অপরাজিত যাত্রার শেষ হলো। মাঝে টানা ১৫ ম্যাচে অপরাজিত ছিল তারা।

এদিন রিয়ালের লিড নিতে অপেক্ষা করতে হয়েছে মাত্র ৬ মিনিট। বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে গোল করে রিয়ালকে এগিয়ে দেন ভিনিসিয়ুস জুনিয়র। ৩৫ মিনিটে দ্বিতীয় গোলেও ছিল তার অবদান। এবার ভিনিসিউসের বাড়ানো বল থেকে গোল করেন বেলিংহাম। এটি লিগ এই ইংলিশ মিডফিল্ডারের ১৬তম গোল। চলতি শতকে এক মৌসুমে কোনো মিডফিল্ডারের সর্বোচ্চ গোল করার রেকর্ড।

দ্বিতীয়ার্ধ্বেও 'ভিনিসিয়ুস-বেলিংহাম শো' চলতে থাকে। ৫৪ মিনিটে ফের ভিনিসিউসের অ্যাসিস্টে গোল করেন বেলিংহাম। এই গোল করেই বেলিংহাম স্বদেশি ডেভিড বেকহ্যামকে ছুঁয়ে ফেলেন। রিয়ালের জার্সিতে এখন দুজনেরই ২০টি করে গোল। বেকহ্যাম ২০টি গোল করতে ১৫৯টি ম্যাচ খেললেও মাত্র ২৮ ম্যাচেই ২০ গোল করলেন বেলিংহাম। 

৬৪ মিনিটে অ্যাসিস্টের হ্যাটট্রিক পূর্ণ করেন ভিনিসিয়ুস। তার বাড়ানো বল জালে বাড়ান স্বদেশি ফরোয়ার্ড রদ্রিগো। এরপর আর কোনো গোল না হলে ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা। 

এদিকে পয়েন্ট টেবিলে ২৪ ম্যাচ শেষে ৬১ পয়েন্ট নিয়ে সবার ওপরে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে পাঁচ পয়েন্ট পিছিয়ে থাকা জিরোনার সংগ্রহ ৫৬ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার সংগ্রহ ৫০।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা