× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভিলা পার্কে ম্যানইউর রোমাঞ্চকর জয়

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৩ পিএম

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩১ পিএম

ভিলা পার্কে ম্যানইউর রোমাঞ্চকর জয়

এগিয়ে গিয়ে জেগেছিল হারের শঙ্কা। অবশেষে সব শঙ্কা উড়িয়ে অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে ম্যানচেস্টারে ফিরেছে ইউনাইটেড। লিগের শেষ দিকে এসে জ্বলে উঠল এরিক টেন হাগের দল। যেটা দেখা গেছে গেল মৌসুমেও। অন্যদিকে লিগের মাঝামাঝি সময় পর্যন্ত শিরোপা দৌড়ে দারুণভাবে ছিল উনাই এমেরির ভিলা। কিন্তু শেষ দিকে এসে যেন খেই হারিয়ে ফেলেছে দলটি। 

রবিবার রাতে মাঠে নামার আগে সবশেষ পাঁচ ম্যাচের মধ্যে কেবল একটিতে পূর্ণ পয়েন্ট পেয়েছিল অ্যাস্টন ভিলা। এ সময় ঘরের মাঠেই হেরেছে দুবার। অন্যদিকে সবশেষ পাঁচ ম্যাচের চারটিতে জয় এবং একটিতে ড্র নিয়ে ভিলা পার্কে আতিথেয়তা নেয় ম্যানইউ। এরপর জয়ের ধারা অব্যাহত রেখেছে রবিবার রাতেও।  

অসাধারণ ধারাবাহিকতায় এগিয়ে চলা রাসমাস হজলান্ড জ্বলে উঠলেন আরও একবার। প্রিমিয়ার লিগে টানা পঞ্চম ম্যাচে গোলের দেখা পেলেন তরুণ এই ফরোয়ার্ড। খেলায় দ্বিতীয় গোলটি করেছেন বদলি হিসেবে নামা স্কট ম্যাকটমিনে। তার শেষ দিকের গোলে নাটকীয় জয় পায় এরিক টেন হাগের দল। ভিলার পক্ষে গোল পেয়েছেন এদিন দুর্দান্ত পারফর্ম করা ডগলাস লুইস। গত নভেম্বরের পর প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচ জিতল ইউনাইটেড।

প্রথম ১৫ মিনিটে তিনটি হাফ চান্স পেলেও কাজে লাগাতে পারেনি ম্যানইউ। সপ্তদশ মিনিটে সাফল্য পায় তারা। কর্নারে হ্যারি ম্যাগুইয়ারের হেড পাসে কাছ থেকে ভলিতে বল জালে পাঠান হজলান্ড। দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেলেন ডেনমার্কের ২১ বছর বয়সী ফরোয়ার্ড।

শুরুর বিবর্ণতা ঝেড়ে ভালো কয়েকটি সুযোগ তৈরি করে অ্যাস্টন ভিলা। বক্সের বাইরে থেকে জন ম্যাকগিনের বুলেট গতির বাঁ পায়ের শট দারুণ দক্ষতায় ফেরানোর পর কাছ থেকে অলি ওয়াটকিন্সের প্রচেষ্টাও রুখে দেন আন্দ্রে ওনানা। বিরতির আগে দুরূহ কোণ থেকে ম্যাকগিনের আরেকটি শট ব্যর্থ করে দেন ক্যামেরুনের এই গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে মার্কাস র‍্যাশফোর্ডের ডান পায়ের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। দুই মিনিট পর ওয়াটকিন্সের শট আটকে দেন ওনানা। ৬৭তম মিনিটে সমতা ফেরায় অ্যাস্টন ভিলা। কর্নারের পর কাছ থেকে ক্লেমোঁ লংলের প্রচেষ্টা ওনানা ফিরিয়ে দিলেও বল ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। সতীর্থের পাসে দারুণ ফ্লিকে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ডগলাস লুইস।

১০ মিনিট পর দলকে এগিয়ে নেওয়ারও দারুণ সুযোগ পেয়ে যান লুইস। কিন্তু ছয় গজ বক্সের বাইরে থেকে ঠিকমতো শট নিতে পারেননি ২৫ বছর বয়সি ফুটবলার। ৮৬তম মিনিটে দিয়োগো দালোত ও ম্যাকটমিনের যুগলবন্দিতে ফের এগিয়ে যায় অতিথিরা। ডান দিক থেকে সতীর্থের ক্রসে বক্সে হেডে জাল খুঁজে নেন ৭৩তম মিনিটে র‍্যাশফোর্ডের বদলি নামা ম্যাকটমিনে। চলতি প্রিমিয়ার লিগে এই স্কটিশ মিডফিল্ডারের গোল হলো ৭টি, যার ৪টিই করলেন বদলি নেমে। 

২৪ ম্যাচে ১৩ জয় ও ২ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে অ্যাস্টন ভিলা। রাতের অন্য ম্যাচে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৬-০ গোলে হারানো আর্সেনাল ৫২ পয়েন্ট নিয়ে তিনে আছে। ৪৭ পয়েন্ট নিয়ে চারে টটেনহ্যাম হটস্পার। ম্যানচেস্টার সিটি ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে, লিভারপুল ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। পেপ গুয়ার্দিলার ম্যানসিটি অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা